২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে কেন্দ্রীয় বাস্তহারা লীগ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শুক্রবার

বিষয় :

প্রকাশ :  ২০২১-০৮-২১ ১৬:২০:৩৯

২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে কেন্দ্রীয় বাস্তহারা লীগ

২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে কেন্দ্রীয় বাস্তহারা লীগ
Spread the love

বার্তা পরিবেশক : বাংলাদেশ আওয়ামী বাস্তহারা লীগ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ আগষ্ট) সকাল ৮টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে নিজস্ব কার্যালয়ে আওয়ামী বাস্তহারা লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুভাষ চৌধূরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ কুতুব উদ্দিনের নেতৃত্বে¡ এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত দোয়া ও আলোচনা সভায় বক্তারা বলেন, ৭ বছর আগের এই দিনে গ্রেনেডের বিকট বিস্ফোরণে কেঁপে উঠে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউ। মানুষের আর্তনাদ আর কাতর ছোটাছুটিতে তৈরি হয় এক বিভীষিকা। গোটা দেশ স্তব্ধ হয়ে পড়ে ওই হামলায়। আজ সেই ২১ আগস্ট রক্তাক্ত বিভীষিকাময় দিন।
২০০৪ সালের এই দিনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার সমাবেশে অতর্কিতে গ্রেনেড হামলা চালানো হয়। মারা যান আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন। আহত হন শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতা-কর্মী।

এ সময় বক্তারা জোরালো কন্ঠে বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা ছিল ১৯৭৫-এর ১৫ আগস্টের কালরাতের বর্বরোচিত হত্যাকাÐের ধারাবাহিকতা।

২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে কেন্দ্রীয় বাস্তহারা লীগ

২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে কেন্দ্রীয় বাস্তহারা লীগ

বাংলাদেশ বাস্তহারা লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ কুতুব উদ্দিন বলেন, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে জননেত্রী শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যেই ওই ঘৃণ্য হামলা চালায় বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার। তিনি এ হামলার পরিকল্পনাকারিসহ জড়িতদের দ্রæত শাস্তির দাবী জানান।

ওই সময় স্বাস্থ্যবিধি মেনে বাস্তহারা লীগের কেন্দ্রীয় নেতাকর্মীরা পায়ে হেঁটে মিছিলে মিছিলে ¯েøাগান দেন। এতে তারা বলেন, ২১ আগষ্ট গ্রেনেড হামলার নকশাকারীসহ হত্যাকারীদের ফাঁসি চাই।

সকাল সাড়ে ১০টার দিকে ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় নিহত শহীদ আইভি রহমানের প্রতিকৃতিসহ সকল শহীদদের প্রতি ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান বাস্তহারা লীগের কেন্দ্রীয় কমিটি। এসময় নিহতদের আত্মার মাগফেরাত কামনা, আহতদের সুস্থতা কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়। এ সময় বাস্তাহারা লীগের হাজারো নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আরো সংবাদ