অগ্নিকাণ্ডের ঘটনায় যা বললেন বিএম ডিপোর পরিচালক - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২২-০৬-০৫ ১৫:৪৪:২৮

অগ্নিকাণ্ডের ঘটনায় যা বললেন বিএম ডিপোর পরিচালক

নিউজ ডেস্ক : চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিজের হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ডিপোর পরিচালক ও স্মার্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মজিবুর রহমান। একই সঙ্গে এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে থাকবেন বলে জানিয়েছেন তিনি। রোববার (৫ জুন) বিকেলে মজিবুর রহমানের বরাত দিয়ে গণমাধ্যম এ তথ্য জানায়।

‘আমার সব শেষ’ মন্তব্য করে মজিবুর রহমান গণমাধ্যমকে বলেন, ডিপোতে অগ্নিকাণ্ডে তার হাজার কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। তবে তিনি হতাহতদের পরিবারের পাশে থাকবেন। আগুন লাগার কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেননি জানিয়ে তিনি বলেন, কনটেইনার থেকে আগুন লেগেছে বলে ধারণা করছেন।

হতাহতদের পাশে থাকবেন জানিয়ে মজিবুর রহমান বলেন, আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে এবং সম্পূর্ণ ব্যয়ভার বহন করা হবে। হতাহতদের সর্বোচ্চ ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি তাদের পরিবারের দায়িত্ব নেওয়া হবে। প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী সহায়তা করা হবে।

ডিপোতে হাইড্রোজেন পার-অক্সাইড ছিল দাবি করে তিনি বলেন, কোনো তথ্য গোপন করা হয়নি। অতিরিক্ত তাপমাত্রায় হাইড্রোজেন পার-অক্সাইডে আগুন ধরে বিস্ফোরিত হয়েছে। রাসায়নিক পদার্থ ও গার্মেন্টস পণ্য একসঙ্গে থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। সে সময় ডিপোতে শতাধিক শ্রমিক ও কর্মকর্তা ছিলেন বলেও জানান বিএম কনটেইনার ডিপো পরিচালক।

 

 

 

 

 

 

 

 

 

 

প্রসঙ্গত, মজিবুর রহমান চট্টগ্রাম জেলা দক্ষিণ আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এবং দৈনিক পূর্বদেশের সম্পাদক।

 

 

 

উল্লেখ্য, শনিবার (৪ জুন) রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে আগুন লাগে। রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এখন পর্যন্ত এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে। এ ছাড়া আহত হয়েছেন চার শতাধিক মানুষ।

 

 

 

 

 

  •  

     

আরো সংবাদ