অপহৃত ৫০ জেলের মুক্তি, অস্ত্রসহ ২ জলদস্যূ আটক - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১৫ মে ২০২৪ ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২১-০৮-০৯ ১৩:১৫:১৬

অপহৃত ৫০ জেলের মুক্তি, অস্ত্রসহ ২ জলদস্যূ আটক

কক্সবাজার : অপহৃত জেলেদের উদ্ধার অভিযানে র‌্যাবের ধাওয়া খেয়ে কক্সবাজারের মহেশশালী সোনাদিয়া দ্বীপে ৫০ জেলেকে ছেড়ে দিয়েছে জলদস্যূরা। এসময় অস্ত্রসহ ২ জলদস্যূকে আটক করা হয়েছে।

র‌্যাব জানিয়েছে, ৬ আগস্ট কক্সবাজারের টেকনাফের শামলাপুরের পশ্চিমে গভীর সমুদ্রে জলদস্যূরা ৫০ জন জেলেসহ ১৫/২০টি মাছ ধরার ট্রলার তাদের আরোহণকৃত মাছ ও জালসহ আটকে রেখে তাদের পরিবারের কাছে ফোন করে মোটা অংকের মুক্তিপণ দাবি করে। জেলেদের পরিবার কর্তৃক মুক্তিপণ দিতে ব্যর্থ হলে জলদস্যূরা তাদের মারধরসহ অমানবিক অত্যাচার করে এবং মেরে ফেলার হুমকি দেয়।

এরই সূত্রে ধরে ৮ আগস্ট ব্যার ১৫ এর একটি দল অপহৃত জেলেদের উদ্ধার ও জলদস্যূদের আটক করার জন্য অভিযানে নামে। অভিযানের এক পর্যায়ে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জলদস্যূরা অপহৃত জেলেসহ মহেশখালীর সোনাদিয়া উপকুলে অবস্থান করছে। সোমবার (৯ আগষ্ট) রাতে র‌্যাব জলদস্যূদের ধাওয়া করলে অপহৃত ৫০ জেলেকে ছেড়ে দেয়া হয়। এরপর জলদস্যূরা পালিয়ে যাওয়ার প্রাক্কালে তাদের মধ্যে ২ জলদস্যূকে সোনাদিয়া চ্যানেল থেকে আটক করা হয়।

আটকরা হলেন, কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং চেইন্দার পাড়ার নাজের হোসেনের ছেলে মো. রাশেদ ও একই এলাকার আবু তৈয়বের ছেলে মো. মিজান। এসময় ৩টি দেশীয় এক নলা বন্দুক ও ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। আটক জলদস্যূদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

আরো সংবাদ