অশনি’র সংকেত উপেক্ষা করে সৈকতে হাজারো পর্যটক - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২২-০৫-০৯ ১২:৪১:২৭

অশনি’র সংকেত উপেক্ষা করে সৈকতে হাজারো পর্যটক

জসিম সিদ্দিকী :  গভীর বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড় ‘অশনি’ কক্সবাজার সমুদ্র এলাকা থেকে ১ হাজার ৪৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছে। ফলে সমুদ্র বন্দরগুলোকে ২ নং দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছেন আবহাওয়া অফিস।

দুপুর থেকে সমুদ্র সৈকতের আকাশ মেঘলা রয়েছে। এরপরও সৈকতের তিনটি পয়েন্টে হাজারো স্থানীয় মানুষ ও পর্যটক দেখা যায়।
তবে পর্যটকদের সৈকতে নামার ক্ষেত্রে সতর্কতা অবলম্বনে ট্যুরিস্ট পুলিশ ও লাইফগার্ড কর্মীদের তৎপরতা রয়েছে। সমুদ্র সৈকত ছাড়াও মেরিন ড্রাইভ, দরিয়া নগর, হিমছড়ি , ইনানী ও পাটুয়ার টেকের পাথুরে বীচেও মানুষের বেশ উপস্থিতি লক্ষ্য করা যায়।

এ নিয়ে কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আব্দুল হামিদ মিয়া বলেন, সোমবার (৯ মে) সন্ধ্যা পর্যন্ত ঘূর্ণিঝড়টি কক্সবাজার সমুদ্র এলাকা থেকে ১ হাজার ৪৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছে। কক্সবাজারসহ সমুদ্র বন্দরগুলো ২নং দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখানো হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কক্সবাজার অঞ্চলে ভারি বৃষ্টিপাত হতে পারে।

তিনি আরও বলেন, সমুদ্র এখন উত্তাল রয়েছে। ইতোমধ্যে সাগরে থাকা মাছ ধরার ট্রলারগুলোকে কূলে চলে আসতে বলা হয়ছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযানকে উপকূলে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

কক্সবাজার ট্যুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, কক্সবাজার সমুদ্রে ২ নং দূরবর্তী হুঁশিয়ারি সংকেত ঘোষণার পর ট্যুরিস্ট পুলিশ সজাগ রয়েছে। পর্যটকরা যাতে গভীর পানিতে নেমে গোসল কিংবা ওয়াটার বাইক না চালান, সেদিকে নজর রাখা হয়েছে। ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। যারা সতর্ক সংকেত না মেনে সমুদ্রের পানিতে নামছেন, তাদের কূলে তুলে দেয়া হচ্ছে। তিনি আরও জানান, সমুদ্রের উত্তাল অবস্থা না কমলে দর্শনার্থীদের সমুদ্রের পানিতে নামতে দেওয়া হবে না।

এদিকে, সোমবার বিকালে কক্সবাজার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় অশনি নিয়ন্ত্রণে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ঘূর্ণিঝড় অশনি নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করা হয়।

আরো সংবাদ