অসহায় রোগীদের চিকিৎসা দিচ্ছে রামু সেনানিবাসের চিকিৎসকদল - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৭-১৩ ১৬:৫০:৪৭

অসহায় রোগীদের চিকিৎসা দিচ্ছে রামু সেনানিবাসের চিকিৎসকদল

অসহায় রোগীদের চিকিৎসা দিচ্ছে রামু সেনানিবাসের চিকিৎসকদল

বার্তা পরিবেশক : চলমান সংকটময় পরিস্থিতিতে দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সহায়তা দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন। দ্বিতীয় পর্যায়ে মঙ্গলবার (১৩ জুলাই) কক্সবাজার জেলার চকরিয়া ৫ নং সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ ভবনে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্পে ৮৬৭ জন রোগীর (চোখ- ১৫৭, অর্থ/সার্জারী- ১৪৭, শিশু- ১৬৬, চর্ম- ১৪৫ ও অন্যান্য-২৫২) মাঝে বিনামূল্যে চিকিৎসা ও প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়।

এছাড়াও বিনামূল্যে ১২৭ জনকে পাওয়ারড চশমা এবং ২০০ জনের মাঝে মাস্ক বিতরন করা হয়। সিএমএইচ রামু এবং ফিল্ড এ্যম্বুলেন্স এর বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে একটি মেডিকেল টিম এই চিকিৎসা সেবা কার্যক্রমে অংশগ্রহণ করেন।

রামু সেনানিবাস সূত্র হতে জানা যায়, চলমান লকডাউন পরিস্থিতিতে স্থানীয় রোগীদের কাঙ্খিত চিকিৎসা সেবা পেতে অনেকটা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এ বিষয়টি বিবেচনায় এনে করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী এ সেবা কার্যক্রম পরিচালনা করছে। করোনাকালীন সেনাবাহিনীর এ চিকিৎসা সহায়তা স্থানীয় রোগীদের স্বাস্থ্য সেবায় অনেকটা সহায়ক ভুমিকা পালন করবে। এ দিকে সেনাবাহিনীর এ ধরনের জনসেবামূলক কার্যক্রম স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে।

করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে পর্যটন নগরী কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ, চিকিৎসা সেবাসহ বিভিন্ন জনহীতকর কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন রামু সেনানিবাস।

আরো সংবাদ