অস্ত্র-গোলাবারুদসহ আরসার ২ সদস্য গ্রেফতার - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২৩-১০-২৭ ১৩:৫১:৫৯

অস্ত্র-গোলাবারুদসহ আরসার ২ সদস্য গ্রেফতার

আরসার সেকেন্ড-ইন-কমান্ডসহ ৩ সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজার : কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে আরাকান রোহিঙ্গা সলভেশন আর্মির (আরসা) দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় বিপুল পরিমান অস্ত্র-গোলাবারুদসহ টর্চার সেলের সরঞ্জাম উদ্ধার করা হয়।

শুক্রবার (২৭ অক্টোবর) দিবাগত রাতে উখিয়ার কুতুপালং এলাকার মধুরছড়া পাহাড়ের গহীনে একটি টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাব। সেই টর্চার সেলে অভিযান চালিয়ে দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র, গুলি ও অন্যান্য সরঞ্জামসহ গ্রেফতার করা হয়েছে ওই সংগঠনটির শীর্ষ দুই কমান্ডারকে। যাদের মধ্যে একজন ওই টর্চার সেলটির প্রধান এবং তিনি গোয়েন্দা সংস্থা’র কর্মকর্তা হত্যাকাÐসহ রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় চাঞ্চল্যকর ও আলোচিত অনেক হত্যাকাÐের সাথে সরাসরি জড়িত ছিলেন।

দুপুরে কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

গ্রেফতাররা হলেন, ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত নুরুজ্জামানের ছেলে মো. ওসমান প্রকাশ সালমান মুরব্বী (৫০) এবং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সৈয়দ হোসেনের ছেলে মো. ইউনুস (২৪)।

র‌্যাব জানিয়েছেন, গ্রেফতার সালমান আরসা’র শীর্ষ কমান্ডার, আরসা’র ওলামা বডি ও টর্চার সেল সমূহের প্রধান। যিনি গোয়েন্দা সংস্থা’র কর্মকর্তা হত্যাকাÐসহ রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় বিভিন্ন চাঞ্চল্যকর ও আলোচিত হত্যাকাÐে সরাসরি জড়িত ছিলেন। আর ইউনুস সন্ধান প্রাপ্ত টর্চার সেলটির নিয়ন্ত্রক ও সালমানের নিরাপত্তায় নিয়োজিত কমান্ডার।

এ অভিযানে উদ্ধার হয়েছে একটি ৯-এমএম বিদেশি পিস্তল ও পিস্তলের চার রাউন্ড গুলি, চারটি একনলা ওয়ান শুটার গান, দুটি এলজি, পাঁচ রাউন্ড ১২ বোর কার্তুজ, একটি কুড়াল, তিনটি বিভিন্ন সাইজের প্লাস, একটি কাঠের লাঠি, একটি স্টিলের লাঠি, একটি করাত, একটি চাকু, একটি লোহার রড, একটি লোহার দা, একটি হ্যাংগিং হুক, একটি সিসর, চারটি তালা, তিনটি বড় লোহার পেরেক, দুটি লোহার শিকল, একটি রশি, একটি কুপি বাতি এবং সুইসহ সুতার একটি বান্ডিল। গ্রেফতার দুজনকে আইনগত প্রক্রিয়ার জন্য উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

আরো সংবাদ