আগামী ৪ অক্টোবর হতে পবিত্র ওমরাহ - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০৯-২৩ ০৬:১৯:৫৬

আগামী ৪ অক্টোবর হতে পবিত্র ওমরাহ

এবারের হজ প্যাকেজ অমানবিক-হাইকোর্ট

নিউজ ডেস্ক :  আগামী ৪ অক্টোবর থেকে পবিত্র ওমরাহ হজ পালনের জন্য মক্কার বায়তুল্লাহ খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। সৌদি কর্তৃপক্ষ এক ঘোষণায় জানিয়েছে, স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ওমরাহ পালনের জন্য মসজিদুল হারাম এবং হযরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারতের জন্য মসজিদে নববী চার ধাপে খুলে দেয়া হবে।

প্রথম ধাপে, চার অক্টোবর থেকে শুধু সৌদির অভ্যন্তরে বসবাসরত দেশটির নাগরিক এবং বিদেশিরা স্বাস্থ্য সতর্কতা ব্যবস্থাকালীন মোট ধারণক্ষমতার ৩০ শতাংশ হারে দৈনিক প্রায় ছয় হাজার মানুষ ওমরাহ পালন করতে পারবেন।

দ্বিতীয় ধাপে, ১৮ অক্টোবর থেকে স্বাস্থ্য সতর্কতা অবলম্বনে দৈনিক প্রায় পনের হাজার ওমরাহ পালনকারী এবং ৪০ হাজার মুসল্লি মসজিদুল হারামে ওমরাহ, নামাজ আদায় এবং মসজিদে নববীতে জিয়ারত করতে পারবেন।
তৃতীয় ধাপে, ১ নভেম্বর থেকে করোনার বিপদ শেষ হয়েছে এই মর্মে ঘোষণা না দেয়া পর্যন্ত সৌদি নাগরিক ও বিদেশিরা স্বাস্থ্য সতর্কতা মেনে মসজিদুল হারামে ওমরা ও নামাজ আদায় এবং মসজিদে নববীতে জিয়ারাহ করতে পারবে।

চতুর্থ ধাপে, করোনার বিপদ শেষ হয়েছে মর্মে ঘোষণা দেয়ার পর সৌদির অভ্যন্তরের এবং বাইরের সৌদি নাগরিক ও বিদেশীরা সকলেই পূর্বের ন্যায় মসজিদুল হারামে ওমরা, নামাজ আদায় এবং মসজিদে নববীতে জিয়ারাহ করতে পারবেন।

আরো সংবাদ