আজ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৬-২৩ ০৮:০০:৫১

আজ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী

নিউজ ডেস্ক : মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্বদানকারী আওয়ামী লীগকে ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এসে মোকাবিলা করতে হচ্ছে বৈশ্বিক প্রাণঘাতী করোনা চ্যালেঞ্জ। মহামারীর এই দুঃসময়ে জনগণের পাশে থেকে পরিস্থিতি সামাল দেয়ায় জন্য জনসম্পৃক্ততা এই মুহূর্তে দলটির মূল হাতিয়ার হওয়া উচিত বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। আর দক্ষতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করা হচ্ছে বলে দাবি দলে নীতি নির্ধারকদের।

স্বাধিকার থেকে স্বাধীনতা, সুদীর্ঘ ২৩ বছর কঠিন আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে বাঙালিকে মুক্তির স্বাদ এনে দেয়া উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ।

জনগণের লড়াই – সংগ্রামে নেতৃত্ব দেয়া দলটির ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকীর বছরে বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা নিয়ে এক বিপর্যস্ত ক্রান্তিকাল অতিক্রম করেছে বাংলাদেশ।

রাজনৈতিক পর্যবেক্ষক মহিউদ্দিন আহমদ বলেন, এই দলটি যথেষ্ট অভিজ্ঞ এবং পোড় খাওয়া। মহামারীর মাঝে তারে ক্যাম্পেইন করতে পারে। এটা হতে হবে সাধারণ মানুষের জন্য।

প্রতিষ্ঠালগ্ন থেকে জনগণের মুক্তি ও অধিকার আদায়ে সংগ্রাম করে আসা আওয়ামী লীগ আগামী দিনেও জনগণকে সঙ্গে নিয়ে অদৃশ্য এ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করবে এমন প্রত্যয় দলের শীর্ষ নেতাদের।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, করোনার কারণে মানুষের যে কষ্ট হচ্ছে সেটা লাঘবে বাংলাদেশ আওয়ামী লীগ সর্বাত্মক চেষ্টা করছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেন, একদিকে সরকারি এবং অন্যদিকে ব্যক্তিগত ত্রাণ মানুষের কাছে পৌঁছে দেয়া হচ্ছে।
বিশ্বব্যাপী কোভিড বিরোধী যুদ্ধে জনগণকে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পালনের আহ্বানও জানান আওয়ামী লীগ নেতারা।

আরো সংবাদ