আজ থেকে অর্ধেক জনবল নিয়ে চলবে অফিস - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২২-০১-২৩ ১৫:৪৪:১৭

আজ থেকে অর্ধেক জনবল নিয়ে চলবে অফিস

নিউজ  ডেস্ক : করোনা সংক্রমণ বাড়ায় সরকারি-বেসরকারি অফিস নিয়ে নির্দেশনা জারি করেছে সরকার। সোমবার (২৪ জানুয়ারি) থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল নিয়ে চলবে অফিস।

রোববার (২৩ জানুয়ারি) এই বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় আগামী ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত তিন শর্তে সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধিনিষেধ আরোপ করা হলো।

# সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি অফিস স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক জনবল নিয়ে পরিচালনা করতে হবে। অন্যান্য কর্মকর্তা-কর্মচারী কর্মস্থলে অবস্থান করবেন।দাপ্তরিক কার্যক্রম ভার্চুয়ালি সম্পন্ন হবে।

# অন্যান্য আদালতের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

#  ব্যাংক,বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা দেবে।

কোভিড-১৯ প্রতিরোধে গত ১৩ জানুয়ারি থেকে ১১টি বিধিনিষেধ দেয় সরকার। তবু ঊর্ধ্বমুখী সংক্রমণে প্রভাব না পড়ায় গত শুক্রবার থেকে স্কুল-কলেজ বন্ধ করাসহ নতুন করে ছয়টি নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়-রাষ্ট্রীয়, সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সমাবেশ ও অনুষ্ঠানে ১০০ জনের বেশি মানুষ প্রবেশ করতে পারবে না। এসব সমাবেশে যারা যোগদান করবেন, তাদের অবশ্যই করোনা টিকার সনদ  লাগবে।

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা গেছে রোববার (২৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতেও। গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) কোভিডে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে।

এসময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৯০৬ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩১ দশমিক ২৯ শতাংশে।

আরো সংবাদ