ইসলামিক আদর্শ একাডেমীর শিক্ষা সফর সম্পন্ন - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-১১-২৪ ১৮:১০:৪৪

ইসলামিক আদর্শ একাডেমীর শিক্ষা সফর সম্পন্ন

সংবাদ বিজ্ঞপ্তি : ২৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় কক্সবাজার সমুদ্র সৈকতের হাজারো ফজাটকের দৃশ্য ইনানী স্পটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন ইসলামিক আদর্শ একাডেমী শিক্ষক /শিক্ষার্থীরা। এতে সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক আদর্শ একাডেমী’র সম্মানিত সুদক্ষ প্রধান শিক্ষক মাওলানা নজিবুল হক আরো উপস্থিত ছিলেন সহকারী(প্র:) শিক্ষক মাওলানা কফিল বিন আমি, মাওলানা আজিজুল, মাস্টার মোস্তাফিজুর রহমান, শিক্ষিকা পারভীন আক্তার

যাত্রা পথে কক্সবাজার রয়েল রয়েল টিউলিবে যাত্রা বিরতি করেন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।এরপর ইনানী জামে মসজিদে যোহরের নামাজ আদায়ের শেষে কক্সবাজার পাটোয়ারটেক পরিদর্শন করেন।এরপর ইনানী সি বিচ পার্কে মধ্যাহ্নভোজ সম্পন্ন করা হয়।

তারপর অন্যতম পর্যটক স্পোর্ট হিমছড়িতে পরিদর্শনে যান আদর্শ একাডেম’র শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে আদর্শ একাডেমর সম্মানিত সুদক্ষ প্রধান শিক্ষক মাওলানা নাজিবুল হক সাহেব বলেন,দেশে শিক্ষিত মানুষের সংখ্যা নেহাৎ কম নয়,সুশিক্ষিত মানুষ সে তুলনায় বেশ স্বল্প।আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি তোমরা দ্বীন ইসলামকে বুকে ধারণ করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে একজন সৎ,মানবিক মানুষ রূপে ইসলামের সুবাতাস সর্বত্র বইয়ে দিতে অগ্রণী ভূমিকা পালন করবে। শিক্ষার্থীদের স্বপ্নের ব্যাপারে জানতে চাওয়া হলে তারা বলে,আমরা একজন সৎ, মানবিক মানুষ রূপে দেশ মাতৃকার কল্যাণে আজীবন কাজ করে যেতে চাই।সেক্ষেত্রে পিতৃতুল্য শিক্ষকবৃন্দের দোয়া ও আন্তরিক সহযোগিতা কামনা করছি।

এরপর পর্যটক স্পট হিমছড়ি পরিদর্শন শেষে মহান রবের অশেষ মেহেরবানিতে সন্ধ্যা ৬ টায় একাডেমী প্রাঙ্গণে পৌঁছে ইসলামিক আদর্শ একাডেমী’র শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।সম্পূর্ণ সফর জুড়ে নামাজের জন্য বিরতি ও শিক্ষার্থীদের কণ্ঠে মহান রবের হামদে বারি তা’য়ালা ও নাতে রাসূল(সঃ)এর ধ্বনিতে প্রতিধ্বনিত হয়। সকল ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের জন্য শুভকামনা ও দোয়া রইল। এবং যারা আর্থিকভাবে সহযোগিতা করেছেন ও শিক্ষকদের সমন্বয় হয়ে কাজ করা যায় তাদের প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

আরো সংবাদ