ইয়াবা কারবারি শাহজাহান আনসারীর ডেরায় অভিযান - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২১ মে ২০২৪ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২২-০৩-১৫ ১০:৩৩:২০

ইয়াবা কারবারি শাহজাহান আনসারীর ডেরায় অভিযান

নিজস্ব প্রতিবেদক  :  শাহজাহান আনসারী, কক্সবাজারের আলোচিত একজন ইয়াবা কারবারি। প্রথম জীবনে পরিবহন সেক্টরের সামান্য লাইনম্যান থাকলেও ইয়াবার স্পর্শে তার ভাগ্যের চাকা খুলে যায়। রাষ্ট্রীয় সংস্থাগুলো যখন হন্যে হয়ে খুঁজছিলো। তখন হয়ে যায় অদৃশ্য।

 প্রভাবশালীর বাড়িতে আশ্রয় নেওয়ার বিষয়টি জেনেও ফেলেছিলো আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা। কিন্তু কিছুতেই ধরা যাচ্ছিলো না। দেশের বিমানবন্দর গুলোতে জারি করা হয়েছিলো রেড এলার্ট। যাতে সে কোনো মতেই দেশ ছেড়ে পালাতে না পারে। ছায়াছবির গল্পের মতো হয়ে উঠে তার জীবন। চারিদিকে যখন তার নাম ছড়িয়ে পড়ে। সেই মুহূর্তেই আসে একটি সংবাদ।

২০১৯ খ্রিস্টাব্দের ১৪ ফেব্রæয়ারি জানা যায়, শাহজাহান আনসারী পুলিশ হেফাজতে। পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিষয়টি স্বীকার করা হয়নি। কিন্তু মাত্র দুই দিন পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কক্সবাজার আসেন। টেকনাফে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ অনুষ্ঠানে উপস্থিত হতেই ছিলো তাঁর আগমন। ১৬ ফেব্রæয়ারি সেই অনুষ্ঠানেই তাকে দেখা যায়।

 ইয়াবা কারবারে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সে আত্মসমর্পণ করে। জীবন বাঁচাতেই ছিলো তার সেই আত্মসমর্পণ। এরপর কিছুদিন কারাগারে কাটাতে হয় তাকে। সেখানেও রীতিমতো রাজার হালেই ছিলো তার চলাচল। কারাগারে থেকে সেখান থেকেই পরিচালনা করতো ইয়াবা কারবার। ইয়াবার ডেরা হিসেবে ব্যবহৃত হতো তার পরিচালনাধীন কলাতলীর হোটেল লেগুনা বিচ এবং জামান। কথিত আছে, উল্লিখিত দুইটি হোটেলই ভাড়া নিয়েছিলো সে। এরপর প্রভাবশালীর ইন্ধনে হোটেল মালিকদের নিজেদের প্রতিষ্ঠান ত্যাগে বাধ্য করে।

কারাগার থেকে বের হয়ে আবারো পুরোদমে ইয়াবা কারবার শুরু করেছে শাহাজাহান আনসারী। এতোদিন সেই বিষয়ে প্রমাণ সহকারে কোন সংবাদ উঠে আসেনি। তবে, আইনÑশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে পুরনো এই পাপীর পেছনে লেগেছিলো। গতকাল ১৫ মার্চ তা স্পষ্ট হয়ে উঠেছে।

তার পরিচালনাধীন কলাতলীর হোটেল জামান থেকে ৩০ হাজার ইয়াবা এবং ইয়াবা বিক্রির  ৫ লাখ ৭৫ হাজার টাকাসহ ৪ সহযোগীকে আটক করেছে র‌্যাব-১৫। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে অভিযান পরিচালনা করে হোটেলটির ৭০৭ নং কক্ষ থেকে তাদের আটক করা হয়।

শাহাজাহান আনসারীর এই ৪ সহযোগী হলো, চট্টগ্রাম মহানগরের শুলকবহর এলাকার মৃত নুর আলমের পুত্র নুরুল হাকিম, লোহাগাড়ার বড় হাতিয়ার আব্দুর রহিমের পুত্র শাহাদাত হোসেন আওয়াল, কক্সবাজারের ভারুয়াখালী বাইন্যা পাড়ার মোস্তফা হোসেনের পুত্র জাইয়েদ আকবর এবং উখিয়ার জালিয়া পালং ১ নং ওয়ার্ডের জুনু মিয়ার পুত্র রবি আলম।

র‌্যাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এই অভিযানের সত্যতা নিশ্চিত করে জানানো হয়েছে, উল্লিখিতরা দীর্ঘদিন ধরে ইয়াবা কেনা-বেচা করে আসছে। এ রকম আরও ইয়াবা কারবারি এখন কক্সবাজার শহরে প্রকাশ্যে ঘুরছে। তার মধ্যে অন্যতম টার্মিনালের ইয়াবা কালাম।

আরো সংবাদ