ঈদগাঁওতে কমিউনিটি পুলিশিং বিষয়ক সভা সম্পন্ন - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২২-০৭-২৩ ১৪:৩৪:২১

ঈদগাঁওতে কমিউনিটি পুলিশিং বিষয়ক সভা সম্পন্ন

আতিকুর রহমান মানিক : কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় কমিউনিটি পুলিশিং বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ জুলাই) বিকালে ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের মোখতার আহমদ মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “অপরাধীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, চুরি, ডাকাতি ও নারী নির্যাতনসহ সব ধরনের অপরাধের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। পুলিশ এবং কমিউনিটির লোকজনের যৌথ প্রচেষ্টায় এলাকা থেকে অপরাধ নির্মুলে সবাইকে আরো বেশী সচেষ্ট হতে হবে। এসপি আরো বলেন, মূল্যবোধের অবক্ষয়রোধে সম্মিলিতভাবে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

মাদক উৎখাতে কমিউনিটি পুলিশের সদস্যদের পুলিশের সাথে সহযোগিতা আরও বাড়াতে হবে। বিট পুলিশিং কার্যক্রমকে বেগবান করতে পারলে শীঘ্রই সমাজ থেকে অপরাধ নির্মুল করা সহজ হবে।” পুলিশই জনতা জনতাই পুলিশ এ শ্লোগানকে ধারন করে ঈদগাঁও উপজেলা কমিউনিটি পুলিশ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম।

সাধারন সম্পাদক কাইয়ুম উদ্দিন ডিসেন্টের সঞ্চালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিজানুর রহমান। ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হালিম, ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বেগম খুরশিদুল জান্নাত, ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ রফিকুল ইসলাম, উপজেলা প্রেস ক্লাব সভাপতি এস.এম.তারিকুল হাসান ও সহ সভাপতি কাফি আনোয়ারসহ রাজনীতিবিদ, সমাজসেবক, কমিউনিটি পুলিশের বিভিন্ন পর্যায়ের নের্তৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এতে উপস্থিত ছিলেন।

আরো সংবাদ