ঈদগাঁওতে নিজের বন্দুকের গুলিতে বনরক্ষী নিহত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২২-০৫-১৯ ১১:০৮:২০

ঈদগাঁওতে নিজের বন্দুকের গুলিতে বনরক্ষী নিহত

চকরিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারী নিহত

ফাইল ছবি @ নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের ঈদগাঁওতে দায়িত্ব পালনকালে নিজের বন্দুকের গুলিতে এক বনরক্ষী নিহত হয়েছেন। বুধবার (১৮ মে ) দুপুরে নবগঠিত ঈদগাঁও উপজেলার সদর ইউনিয়নের উত্তর বনবিভাগের ভোমরিয়া ঘোনার রেঞ্জের আওতাধীন ভাদিতলা রাঙাঝিরি এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে ঈদগাঁও থানার ওসি মো, আব্দুল হালিম বলেন, নিহত মো. আক্তারুজ্জামান (৪০) যশোর জেলার ইছাখালি গ্রামের বাসিন্দা। তিনি কক্সবাজার উত্তর বনবিভাগের আওতাধীন ভোমরিয়াঘোনা রেঞ্জের ফরেস্ট গার্ড ( এফজি ) পদে কর্মরত। আব্দুল হালিম বলেন, বুধবার দুপুরে বনের মধ্যে দায়িত্ব পালনকালে এক বনরক্ষী নিজের নামে বরাদ্ধ করা বন্দুকের গুলিতে আহত হলে সহকর্মিরা কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে পৌঁছার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঈদগাঁও থানার ওসি আব্দুল হালিম জানান, ঘটনার ব্যাপারে কোন ধরণের অভিযোগ বা এজাহার দেওয়া হলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বনবিভাগের ভোমরিয়াঘোনা বিটের কমিউনিটি স্বেচ্ছাসেবক প্রধান (হেডম্যান) বাদশা মিয়া বলেন, বুধবার দুপুরে বনবিভাগের ভোমরিয়াঘোনা রেঞ্জের ভাদিতলা এলাকার পূর্বের গহীণ পাহাড়ে মো. আক্তারুজ্জামান ও আরেক সহকর্মি পাহারার দায়িত্ব পালন করছিলেন। এসময় তার বন্দুকে ত্রæটি দেখা দিলে সেখানে বসে নিজেই মেরামতের চেষ্টা চালায়। এক পর্যায়ে অসতর্কতা বশত বন্দুক থেকে একটি গুলি গলা ভেদ করে অপর প্রান্ত দিয়ে বেরিয়ে যায়। পরে তাকে সেখানে উপস্থিত অন্য সহকর্মিরা উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যান।

ভোমরিয়াঘোনা রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁন বলেন, নিজের বন্দুকের গুলিতে আহত হওয়ার পরপর আক্তারুজ্জামানকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়। সেখানে পৌঁছলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান ঈদগাঁও থানার ওসি আব্দুল হালিম।

আরো সংবাদ