ঈদগাঁওতে রোহিঙ্গাদের বিরুদ্ধে মানববন্ধন - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২১-০৬-২৭ ০৭:৩৫:৫৭

ঈদগাঁওতে রোহিঙ্গাদের বিরুদ্ধে মানববন্ধন

ঈদগাঁওতে রোহিঙ্গাদের বিরুদ্ধে মানববন্ধন

ঈদগাঁও প্রতিনিধি : কক্সবাজার সদরের ঈদগাঁওতে জন্মনিবন্ধন এবং পাসপোর্ট বাতিল, ভোটার তালিকা থেকে নাম কর্তন, এবং বদলী হওয়া মামলার তদন্তকারী কর্মকর্তা শরীফ উদ্দিনকে স্বপদে বহাল ও অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের শরনার্থী ক্যাম্পে হস্তান্তরের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় জনগন।

শনিবার (২৬ জুন) দুপুরে ঈদগাঁও বাস ষ্টেশনে ইসলামাবাদ ইউনিয়ন ৮ নংওয়ার্ডের সাবেক মেম্বার বশির আহমদের নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে স্থানীয় বাসিন্দারা অংশ নেয়। মায়ানমার থেকে আসা প্রায় ২ শতাধিক রোহিঙ্গা নারী পুরুষ দীর্ঘ দিন ধরে ঈদগাঁও থানাধীন ইসলামাবাদ ইউনিয়নের ৮ নংওয়ার্ডে এসে অবৈধ বসতি স্থাপন করে এবং বেশীর ভাগ রোহিঙ্গা স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে যাদের নাম ভোটার তালিকায় অর্ন্তভূক্ত করতে সক্ষম হয়। এমনকি একই পরিবারের ৮ জনের নামে বাংলাদেশী পাসপোর্টও ইস্যূ করে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ। যারা বর্তমানে মধ্য প্রাচ্যের সৌদি আরবে বাংলাদেশী প্রবাসী হিসেবে অবস্থান করছেন।

এ ব্যাপারে দুদক দীর্ঘ তদন্ত শেষে চলতি মাসের ১৭ জুন দুদকের উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ (কক্সবাজার) বাদী হয়ে মামলা রজু করেছেন। যার নং-২। ধারা ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ দঃবিঃ তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২)।
এ সময় মানববন্ধনকারীরা এসব রোহিঙ্গাদের ভোটার তালিকা থেকে নাম কর্তন, জন্মনিবদ্ধন বাতিল, পাসপোর্ট বাজেয়াপ্ত করে এসব রোহিঙ্গাদের অবিলম্বে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে স্থানান্তরের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে জোর দাবী জানান।

আরো সংবাদ