ঈদের ছুটিতে কক্সবাজার সৈকতে দর্শনার্থীদের ভিড় - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২২-০৭-১২ ১৪:১০:৪৬

ঈদের ছুটিতে কক্সবাজার সৈকতে দর্শনার্থীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক  :  ঈদুল আজাহা’র ছুটির ৩ দিনে কক্সবাজার সুগন্ধা বীচ ও ইনানী বীচে স্থানীয় মানুষ ও পর্যটক মুখর হয়ে উঠেছে। একই সাথে জেলার অন্যান্য পর্যটন কেন্দ্রগুলোতেও দর্শনার্থীদের ঢল নেমেছে। এ অবস্থা চলতে থাকলে সরকারি ছুটি শেষ না হওয়া পর্যন্ত কক্সবাজারে লাখো পর্যটকের সমাগম হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট পর্যটন ব্যবসায়ীরা। ইতিমধ্যে হোটেল কক্ষ বুকিংয়ে বেশ সাড়া মিলেছে।

ব্যবসায়ীরা বলছেন, এবারের ঈদে পর্যটনের শেষ মৌসুমের ইতি টানছেন। তবে এই ঈদে আশানুরূপ পর্যটক আসলে ক্ষতি পুষিয়ে লাভের আশার মুখ দেখছেন ব্যবসায়ীরা।

কক্সবাজার কলাতলী মেরিন ড্রাইভ হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মুকিম খান জানান, মঙ্গলবার (১২ জুলাই) সকাল ১১টার পর থেকে সমুদ্র সৈকতে নামতে শুরু করে দর্শনার্থীরা। দুপুরের দিকে সৈকতের লাবনী, সুগন্ধা ও কলাতলী পয়েন্ট দর্শনার্থীদের উপস্থিতিতে ভরে যায়। বিকালের দিকে আরও বেশি দর্শনার্থী সৈকতে নামে।

তিনি জানিয়েছেন, ঈদের সৈকতে ঘুরে বেড়ানো দর্শনার্থীদের অধিকাংশই স্থানীয় লোকজন। তারা ঈদের ছুটিতে মনের সুখে বেড়াতে ছুটে আসে সৈকতে।

কক্সবাজার লাবনী পয়েন্ট ব্যবসায়ী সমিতির নেতা আব্দুর রহমান জানান, ঈদের ছুটিতে কক্সবাজারের পর্যটন ব্যবসা প্রতিষ্ঠানগুলো চাঙ্গা হয়ে উঠেছে। আজকে ঈদেও ৩ দিনে কিছুটা ব্যবসা হয়েছে।

স¤প্রতি কক্সবাজারে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রেক্ষিতে পর্যটকদের নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে সৈকতসহ হিমছড়ি, ইনানী, রামু, মহেশখালী ও আশপাশের পর্যটন কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে শতভাগ নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। প্রতিটি পর্যটন কেন্দ্রে রাতদিন টহলে থাকবে পুলিশের দল।

জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, পর্যটকদের নিরাপত্তা এবং স্বাচ্ছন্দ্যে বিচরণসহ সার্বিক বিষয়ে বিশেষ নজর রাখা হয়েছে। কোনোভাবে যাতে সমস্যা না হয় সে ব্যাপারে বিশেষ নজরদারি জোরদার করা হয়েছে।

আরো সংবাদ