উখিয়ায় পাহাড় কর্তনকালে ৩ রোহিঙ্গা শ্রমিক নিহত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২৩-০৩-২৯ ১০:১১:৩৭

উখিয়ায় পাহাড় কর্তনকালে ৩ রোহিঙ্গা শ্রমিক নিহত

কক্সবাজার : কক্সবাজারের উখিয়ায় পাহাড় কর্তনকালে মাটি ধসে ৩ রোহিঙ্গা শ্রমিক নিহত হয়েছেন। বুধবার (২৯ মার্চ) ভোরে উখিয়া সদরের মুহুরি পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, উখিয়ার ১৪ নম্বর ক্যাম্পের আবদুল মোতালেবের ছেলে জাহেদ হোসেন (২২), ১৭ নম্বর ক্যাম্পের সুলতান আহমেদের ছেলে নুর কবির (৩০), ১৯ নম্বর ক্যাম্পের মিন্টু হোসেনের ছেলে সৈয়দ আকবার (৩৩)। উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানিয়েছেন, গোপনে পাহাড় কাটার জন্য রোহিঙ্গা শ্রমিকদের ব্যবহার করছে একটি চক্র। পাহাড় কর্তনের সময় মাটি ধসে এসে মাটি চাপা পড়ে কয়েকজন শ্রমিক। খবর পেয়ে পুলিশ, ফায়াস সার্ভিস ও বন বিভাগ ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা শুরু করে।

এ পর্যন্ত ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আর কেউ আছে কি না দেখা হচ্ছে। ঘটনার পর থেকে পাহাড় কাটায় জড়িতরা আত্মগোপনে রয়েছে। ফলে আর কেউ নিখোঁজ আছে কি না জানা যাচ্ছে না। উখিয়া ফায়ার সার্ভিস ও সিভেল ডিফেন্সের স্টেশন ইনচার্জ এমদাদুল হক জানান, তিন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে।

উখিয়া বনবিট কর্মকর্তা শফিউল আজম জানান, গোপনে একটি চক্র পাহাড় কাটতে গিয়ে এ ঘটনা ঘটে। জড়িতদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

জানাগেছে, স্থানীয় নেছার আহমেদের বাড়ির পাহাড় কেটে সমতল করার কাজ করছিল একদল রোহিঙ্গা শ্রমিক। মাটি কাটার এক পর্যায়ে নেছার আহমেদের বাড়ির আঙ্গিনা অংশের পাহাড় ধসে পড়লে কর্মরত তিন শ্রমিক মাটিতে চাপা পড়ে। খবর পেয়ে স্থানীয়রা একজনকে মৃত উদ্ধার করেন। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে উদ্ধার করা হয় আরও দুইজনের মরদেহ।

আরো সংবাদ