উখিয়ায় জাল টাকাসহ রোহিঙ্গা আটক - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২২-০৫-১৪ ২০:০০:০৩

উখিয়ায় জাল টাকাসহ রোহিঙ্গা আটক

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজারের  উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে টাকার জাল নোট তৈরীর সরঞ্জামসহ একজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এপিবিএন।

শনিবার বিকাল সাড়ে ৫ টায় উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের ই-৮ ব্লকে এ অভিযান চালানো হয় বলে জানান ১৪ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক।

আটক আবু তাহের (৬৫) উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের ই-৮ ব্লকের মৃত মোহাম্মদ লাল এর ছেলে।

পুলিশ সুপার নাইমুল বলেন, শনিবার বিকালে উখিয়ার কুতুপালং ২ নম্বর ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের ই-৮ ব্লকের বাসিন্দা জনৈক ব্যক্তির বসত ঘরে টাকার জাল নোট তৈরীর উদ্দ্যেশে কিছু সরঞ্জামাদি মজুদ করার খবরে এপিবিএন এর একটি দল অভিযান চালায়। এতে এপিবিএন এর সদস্যদের উপস্থিতি টের পেয়ে ২/৩ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে এপিবিএন সদস্যরা একজনকে আটক করতে সক্ষম হয়।

“ পরে আটক ব্যক্তির স্বীকারোক্তি মতে, তার বসত ঘরে তল্লাশী করে একটি বস্তা পাওয়া যায়। বস্তাটি খুলে ৩৮ টি প্যাকেটের ভিতর টাকার জাল নোট তৈরীর কাগজের ৭৮ টি বান্ডিল এবং জাল নোট রঙ করার কাজে ব্যবহৃত একটি কৌটা পাওয়া যায়। ”

এপিবিএন এর কর্মকর্তার ভাষ্য, “ প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক টাকার জাল নোট তৈরীর একটি সংঘবদ্ধ চক্র সক্রিয় রয়েছে। ক্যাম্পের অভ্যন্তরে টাকার জাল নোট তৈরীর সরঞ্জামাদি উদ্ধারের ঘটনায় এপিবিএন বিষয়টির গভীর অনুসন্ধান অব্যাহত রেখেছে। ”

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান পুলিশ সুপার নাইমুল হক।

আরো সংবাদ