উখিয়ায় সাড়ে পাঁচ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা নেতা আটক - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-০৫-৩১ ২২:০৭:৩৮

উখিয়ায় সাড়ে পাঁচ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা নেতা আটক

উখিয়ায় সাড়ে পাঁচ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা নেতা আটক

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে ৫ লাখ ৪৬ হাজার ৬৮০ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-১৫। এসময় গুরা মিয়া (৪৫) নামে এক রোহিঙ্গা নেতাকে আটক করা হয়েছে। সোমবার (৩১ মে) রাতে বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পের জি-বøক থেকে এসব ইয়াবাসহ তাকে আটক করা হয়। আটক গুরা মিয়া বালুখালী ৯নং ক্যাম্পের জি-ব্লক মৃত নুর আহমদের ছেলে। সে ওই ক্যাম্পের সাবেক হেড মাঝি (নেতা) ছিলো।

র‌্যাব কর্মকর্তারা জানায়, গুরা মিয়া মাঝির বসতঘরে ইয়াবার একটি বড় চালান মজুদের খবর পেয়ে অভিযান চালানো হয়। পরে তার বসতঘরের ভেতর থেকে ৫ লাখ ৪৬ হাজার ৬৮০ ইয়াবা করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুরা মিয়ার ৩/৪ জন অজ্ঞাতনামা সহযোগী পালিয়ে যায়।

এ বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার র‌্যাব ১৫ এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৫ লাখ ৪৬ হাজার ৬৮০ ইয়াবাসহ একজন সাবেক ক্যাম্প মাঝিকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে মঙ্গলবার (১ জুন) দুপুরে কক্সবাজারস্থ র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, ধৃত আসামী স্বীকার করে যে, পলাতক আসামীদের সহযোগীতায় দীর্ঘদিন যাবত টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে। তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজারের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

আরো সংবাদ