উখিয়ায় ৭০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা আটক - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২১-১২-১৪ ১২:১১:০৬

উখিয়ায় ৭০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা আটক

কক্সবাজার  : কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্প থেকে ৭০ হাজার ইয়াবাসহ এক রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন। ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক পুলিশ সুপার মো. শিহাব কায়ছার খান জানান, মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে এ অভিযান চালানো হয়।

আটক সরোয়ার কামাল (২২) উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের আই-২ বøকের আবুল হোসেনের ছেলে।

পুলিশ সুপার শিহাব বলেন, মঙ্গলবার সকালে উখিয়ার বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প এলাকায় ইয়ার বড় একটি চালান পাচারের খবরে এপিবিএন এর একটি দল অভিযান চালায়। এতে সাদা পোষাকধারী এপিবিএন সদস্যরা কাধে ব্যাগ ঝুলানো সন্দেহজনক এক ব্যক্তিকে দেখতে পেয়ে থামিয়ে ইউনিফর্ম পরিহিত সদস্যদের খরব দেয়। পরে তারা ঘটনাস্থলে পৌঁছে আটকানো সন্দেহজনক ব্যক্তিকে জিজ্ঞসাবাদের পাশাপাশি সঙ্গে থাকা ব্যাগটি তল্লাশী করে।

এসময় ব্যাগের ভিতর বিশেষ কৌশলে রাখা অবস্থায় ৭০ হাজার ইয়াবা পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি স্বীকার করেছে, ইয়াবাগুলো এক মাদক কারবারির কাছে পৌঁছে দিতে বহন করছিল। সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচারের সাথে জড়িত রয়েছে।

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান এপিবিএন অধিনায়ক শিহাব কায়ছার খান।

আরো সংবাদ