এমপির বিরুদ্ধে অভিযোগ করলেন চেয়ারম্যান প্রার্থী শরীফ বাদশা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৪-২৩ ০৯:০৬:২২

এমপির বিরুদ্ধে অভিযোগ করলেন চেয়ারম্যান প্রার্থী শরীফ বাদশা

এমপির বিরুদ্ধে অভিযোগ করলেন চেয়ারম্যান প্রার্থী শরীফ বাদশা

নিজস্ব  প্রতিবেদক :  প্রধানমন্ত্রীর ও দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বজনকে প্রার্থী দিয়ে নির্বাচনী পরিবেশ বিনষ্টের অভিযোগ করা হয়েছে সংসদ সদস্যের বিরুদ্ধে। কক্সবাজারের মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান শরীফ বাদশা স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিকের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের কাছে এই অভিযোগ করেছেন।

উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী শরীফ বাদশা রিটার্নিং অফিসারের কাছে দেওয়া অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় এমপি তার চাচাত ভাই হাবিব উল্লাহকে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে নির্বাচনী পরিবেশ বিনষ্ট করছেন। এমপি তাঁর চাচাত ভাইয়ের পক্ষে নির্বাচনী মাঠে ব্যাপক প্রশাসনিক ক্ষমতা প্রয়োগ, তাঁর লোকজনদের দ্বারা পেশীশক্তি প্রয়োগ, নির্বাচনী মাঠে ভয়ার্ত মহড়া প্রদর্শন এবং আরও বিভিন্ন রকমের অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন।

প্রার্থী হাবিব উল্লাহ এমপির দাপট দেখিয়ে অন্যান্য প্রার্থীগণের নির্বাচনী তৎপরতায় বিভিন্নভাবে নির্বাচনী কার্যক্রমে বাধা প্রদান তথা হুমকি—ধমকির মাধ্যমে ভোটারসহ প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে আতংকজনক পরিস্থিতি সৃষ্টি করছেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করেন।

সোমবার (২২ এপ্রিল) কক্সবাজার রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগে তিনি আরও দাবী করেন, মাননীয় প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে মন্ত্রী—সংসদ সদস্যের আত্মীয়—স্বজনদের নির্বাচনে অংশ না নিতে নির্দেশ দিলেও তা উপেক্ষা করে এমপি আশেক উল্লাহ সরাসরি আপন চাচাত ভাইয়ের পক্ষে ন্যাক্কারজনকভাবে নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে এমপি আশেক উল্লাহ রফিকের প্রেস সেক্রেটারী ছৈয়দুল কাদের জানান, এই অভিযোগের কোন সত্যতা নেই। উপজেলা নির্বাচনে এমপি কোন ধরনের হস্তক্ষেপ করছেন না। নির্বাচনী যে কারো প্রার্থী হওয়ার অধিকার আছে।

উল্লেখ্য, মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আগামী ৮ মে প্রথম ধাপে অনুষ্টিত হবে এই নির্বাচন

আরো সংবাদ