এলও শাখার সার্ভেয়ার আতিক ২০ লাখ টাকাসহ বিমানবন্দরে আটক - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০৭-০১ ১৩:৫৫:০৩

এলও শাখার সার্ভেয়ার আতিক ২০ লাখ টাকাসহ বিমানবন্দরে আটক

নিজস্ব প্রতিবেদক : ঘুষের ২০ লাখ টাকাসহ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে আটক হয়েছেন কক্সবাজার এলও শাখার সার্ভেয়ার আতিকুর রহমান। শুক্রবার (১ জুলাই) সকাল সাড়ে ১০টার সময় নগদ টাকাসহ তাকে আটক করে একটি সংস্থা।

সম্মিলিত কক্সবাজার দুদুক কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার এলও শাখায় দায়িত্বরত সার্ভেয়ার আতিককে নগদ ২০ লাখ টাকাসহ আটক করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদে তিনি এসব টাকার উৎস সম্পর্কে কোনো সদুত্তর দিতে পারেননি।

সংশ্লিষ্ট সূত্রমতে, শুক্রবার ১ জুলাই সকাল ৯ টায় বেসরকারি বিমান ইউএস-বাংলার একটি ফ্লাইটে তিনি কক্সবাজার থেকে ঢাকা উদ্দেশ্য রওনা হন। এরপর সকাল ১০ টায় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নগদ টাকাসহ আটক হন।

এব্যাপারে কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ এর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে, কক্সবাজারকে ঘিরে নেওয়া ২৫ মেগা উন্নয়ন প্রকল্পসহ চলমান উন্নয়ন প্রকল্পকে ঘিরে ২০ হাজার একরের বেশি ভূমি অধিগ্রহণ করছে সরকার। এ বিশাল কর্মযজ্ঞে জমির ক্ষতিপূরণসহ নানা কার্য সম্পাদনে কাজ করছে কক্সবাজার এলও শাখায় বেশ কিছু সার্ভেয়ার।

কাজ করতে গিয়ে সার্ভেয়ার আতিকসহ আরও একাধিক দুর্নীতিবাজ কর্মকর্তা কর্মচারি মিলে জমির মালিকদের ফাইল আটকিয়ে,নানাভাবে জিম্মি করে কমিশনের নামে লাখ লাখ টাকা আদায় করেন। কিছু ক্ষেত্রে সরাসরি এবং কিছু ক্ষেত্রে দালালের মাধ্যমে এসব টাকা আদায় করে থাকেন বলে প্রচার রয়েছে। আদায় করা এসব টাকা প্রতি সপ্তাহিক ছুটির দিন গাড়ি ও বিমানযোগে বাড়ি নিয়ে যায় বলে দাবি করেছে একটি সূত্র।

তবে, নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, তিন ভাগে কাজ করা কক্সবাজার এলও অফিসের দ্বিতীয় টিমের মহেশখালী অংশে কাজ করছেন সার্ভেয়ার আতিকুর রহমান।

আরো সংবাদ