ঔষধের দোকানে র‌্যাবের অভিযান : সাড়ে ৪ লাখ জরিমানা - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০২-১৬ ১৭:৩৩:১২

ঔষধের দোকানে র‌্যাবের অভিযান : সাড়ে ৪ লাখ জরিমানা

ঔষধের দোকানে র‌্যাবের অভিযান : সাড়ে ৪ লাখ জরিমানা

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ভেজাল, অনুমোদনহীন ঔষুধের মজুত ও বিক্রির বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১৫ এর ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু হওয়া এ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

এসময় শহরের হাসপাতাল সড়কস্থ আর আর ফার্মেসি, রামু প্লাস, প্রেসক্রিপশন ফার্মেসীসহ ৭ ওষুধ বিক্রয় প্রতিষ্ঠানকে চার লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসব ফার্মেসী থেকে উদ্ধার করা হয় ১০ লাখ টাকা মূল্যমানের মেয়াদ উত্তীর্ন ঔষুধ, যা পরবর্তীতে ধ্বংস করার নির্দেশ দেয় নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

এসব মেয়াদ উত্তীর্ণ ঔষুধ সেবনের পর দীর্ঘ মেয়াদী সমস্যায় ভুগতো রোগীরা। এসব ঔষুধ বিক্রয়কে কেন্দ্র করে কক্সবাজারে গড়ে উঠেছে একটি শক্তিশালী সিন্ডিকেট। তাই তাদের দমনে নেমেছে প্রশাসন এমনটায় জানালেন ঔষুধ প্রশাসনের এ কর্মকর্তা।

অভিযানে কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক মিডিয়া আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, কক্সবাজার শহরের পান বাজার রোডের একাধিক মেডিসিন মার্কেটে দীর্ঘদিন ধরে ভেজাল, স্বাস্থ্য ক্ষতিকর অনুমোদনহীন ঔষুধের মজুত ও বিক্রি করে আসছে একটি শক্তিশালী সিন্ডিকেট। তারই সূত্র ধরে প্রশাসনের পক্ষ থেকে অভিযান শুরু করলে ওই ঔষধ খেকোরা গা ঢাকা দেয়। শুধু তাই নয়, অভিযান শুরুর আগেই খবর তাদের কাছে চলে যায়। যার কারনে তাদেরকে আইনের আওতায় আনা যাচ্ছে না। তবে এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসন।

আরো সংবাদ