ঔষধ প্রশাসনের যৌথ অভিযানে চকরিয়াতে ৪ লাখ টাকার নিষিদ্ধ ঔষধ ধ্বংস, আড়াই লাখ টাকা জরিমানা আদায় - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০১-০৪ ১৩:০২:১৬

ঔষধ প্রশাসনের যৌথ অভিযানে চকরিয়াতে ৪ লাখ টাকার নিষিদ্ধ ঔষধ ধ্বংস, আড়াই লাখ টাকা জরিমানা আদায়

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজারের চকরিয়ায় ফার্মেসির দোকানে যৌথ অভিযান চালিয়ে অবৈধ ও আমদানি নিষিদ্ধ প্রায় ৪ লাখ টাকার ঔষুধ ধ্বংস করেছে ঔষধ প্রশাসন। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে উপজেলা হাসপাতাল রোড এলাকার বিভিন্ন ফার্মেসীতে এ অভিযান চালানো হয়।

জানাগেছে, অবৈধ ও আমদানি নিষিদ্ধ ঔষধ বিক্রির অভিযোগে নিয়মিত অভিযানের অংশ হিসেবে ৪ জানুয়ারি দুপুর সাড়ে ১২ টার দিকে নিবার্হী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) মো. রাহাত উজ জামান এর নেতৃত্বে চকরিয়া উপজেলার হাসপাতাল রোড এলাকায় বিভিন্ন ফার্মেসীতে উপজেলা প্রশাসন, ঔষধ প্রশাসন কক্সবাজার ও র‌্যাব ১৫ এর যৌথ অভিযান পরিচালিত হয়। এ সময় প্রায় ৪ লক্ষ টাকার অবৈধ ঔষধ, অনুমোদনহীন ভেক্সিন, মেয়াদ উত্তীর্ণ ঔষধ, ফিজিশিয়ান স্যাম্পল, ফুড সাপ্লিমেন্ট জব্দ করে ধ্বংস করা হয়।

অভিযানে ঔষধ আইন, ১৯৪০ এর ১৮ ধারা ভঙ্গের দায়ে ও উক্ত আইনের ২৭ ধারা মোতাবেক শাস্তি যোগ্য অপরাধ করায় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মেসার্স শাহ আমিন ফার্মেসিকে ১ লক্ষ ৫০ হাজার টাকা, মেসার্স আর এস মেডিকোকে ৩০ হাজার টাকা, মেসার্স আর এস ফার্মেসী এন্ড ভেটেরিনারিকে ৫০ হাজার টাকা, মেসার্স শাহ আক্তারিয়া ফার্মেসীকে ২০ হাজার টাকা অর্থদÐ প্রদান করেন। উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার ড্রাগ সুপার রোমেল মল্লিক।

রোমেল মল্লিক জানান, অভিযানে জব্দ করে ধ্বংস করা ঔষধ সমূহ জনস্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। তাই ঔষধ প্রশাসনের পক্ষ থেকে গোপন সংবাদের ভিত্তিতে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এই ধরনের অভিযান সবসময় চলমান আছে এবং সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে।

আরো সংবাদ