কক্সবাজারেও ডোপ টেস্ট কার্যক্রম শুরু - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০২২-০৩-১৬ ১৯:৪৩:৩২

কক্সবাজারেও ডোপ টেস্ট কার্যক্রম শুরু

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজার জেলা সদর হাসপাতালে ডোপ টেস্ট কার্যক্রম চালু করা হয়েছে। বুধবার (১৬ মার্চ) ডোপ টেস্ট কার্যক্রম উদ্বোধন করেন কক্সবাজার জেলা সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সদর আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল।

জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে এমপি কমল বলেন, প্রযুক্তির ছোঁয়ায় এখন সবকিছু আধুনিক হচ্ছে। তারই অংশ হিসেবে চিকিৎসা বিজ্ঞান ক্রমসই উন্নতি করছে। ফলশ্রুতিতে ডোপ টেস্ট এখন একটি অপরিহার্য বিষয়। প্রধানমন্ত্রী আগেই ঘোষণা দিয়েছেন ডোপ টেস্ট ছাড়া সরকারি চাকরীতে যোগদান করা যাবে না, পাওয়া যাবে না ড্রাইভিং লাইসেন্সও। কারন কোন মাদকসক্ত ব্যক্তি দেশের জন্য সঠিক কাজটি করতে পারবে না। অপর দিকে মাদকাসক্তরা গাড়ি চালালে দূর্ঘটনায় অকালে প্রাণ ঝরে যেতে পারে। তাই চালকের লাইসেন্স পেতে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।

তিনি আরও বলেন, সরকার সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার নিশ্চিত করতে সব ধরনের উদ্দ্যোগ নিচ্ছে। তারই অংশ হিসেবে ডোপ টেস্ট কার্যক্রম- ড্রাইভিং লাইসেন্স, সরকারি চাকরী, শিক্ষার্থীদের জন্য বা মামলার কার্যক্রমের জন্য ডোপ টেস্ট উপকারি হিসাবে কাজ করবে। এ সময় তিনি কক্সবাজার জেলা সদর হাসপাতালে ধর্য্য এবং আন্তরিকতার সাথে সেবা গ্রহনের জন্য জেলাবাসীর প্রতি অনুরোধ জানান।

হাসপাতালের তত্বাবধায়ক ডা. মোমিনুর রহমান বলেন, সকাল ৮ টা থেকে বেলা ২টার পর্যন্ত হাসপাতালের ১১৭ নাম্বার রুমে ৯০০ টাকা পরিশোধ করে যে কেউ ডোপ টেস্ট করাতে পারবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) বিভীষন কান্তি দাশ, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের, কক্সবাজার বি আর টি এর সহকারী পরিচালক উথোয়াইনু চৌধুরী, কক্সবাজার জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্মদুল হক।

জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. আশিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্টানে ডোপ টেস্টের উপরে মূল বিষয় বস্তু তুলে ধরেন জেলা সদর হাসপাতালের প্যাথলজি বিভাগের কনসালটেন্ট ডা. জিয়া উদ্দিন।

আরো সংবাদ