কক্সবাজারে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২২-০৬-০৮ ০৯:১৮:৫৮

কক্সবাজারে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

বার্তা পরিবেশক : “একটাই পৃথিবী প্রকৃতির ঐকতানে টেকসই জীবন“ এ প্রতিপাদ্যে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে কক্সবাজার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। রবিবার (৫ জুন) কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের হোটেল মোটল জোন সড়ক প্রদক্ষিণ করে।

পরে সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। পরিবেশ অধিদপ্তরের পরিচালক ফরিদ আহমেদের সভপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার হাসানুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবু সুফিয়ান, পরিবেশ অধিদপ্তরের পরিচালক সহকারি পরিচালক শেখ নাজমুল হুদা বক্তব্য রাখেন। এ সময় আরও উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক সাইফুল ইসলাম, আজহারুল ইসলাম পরিদর্শক মাহবুবুল ইসলাম, নমুনা সংগ্রহকারি রাশেদ চৌধুরী ও মুহাম্মদ বশির উদ্দিন।

কক্সবাজারে বিশ্ব পরিবেশ দিবস পালিত

 

উক্ত অনুষ্ঠানে কোস্ট ফাউন্ডেশনের এসইপি প্রকল্পের কর্মীবৃন্দসহ নাজিরারটেক ও চৌফলদন্ডীর শুঁটকি আড়াৎ কয়েকজন মালিক ও শ্রমিক উপস্থিত ছিলেন। পাশাপাশি তারা নিজেদের বাসস্থানে একটি করে বৃক্ষ রোপণের মাধ্যমে উক্ত দিনটিকে আরও অধিক তাৎপর্যপূর্ণ করে তোলে।

 

এ সময় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বনবিভাগ, পরিবেশ সংগঠনের নেতৃবৃন্দ,শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। পরে দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরো সংবাদ