কক্সবাজারে বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব শুরু - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-২৪ ১২:৩৩:২৪

কক্সবাজারে বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব শুরু

কক্সবাজারে বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব শিরোনামের উৎসবের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন পদক্ষেপ বাংলাদেশ।

শুক্রবার সাংস্কৃতিক কেন্দ্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা,বঙ্গবন্ধু বইমেলা আলোকচিত্র প্রদর্শনী ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে দুইদিনের এই উৎসবের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। এ সময় প্রতিমন্ত্রী বলেন, ৭৫ এ জাতির পিতাকে হত্যা করে দেশকে অন্ধকারের দিকে ঠেলে দেয়া হয়েছিল। আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের চূঁড়ায় পৌঁছেছে।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি বাদল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কবি আসলাম সানী, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জান্নাতুন নিসা, অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ, পদক্ষেপ বাংলাদেশের জেলা সভাপতি তোফায়েল আহামদ, জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন বক্তব্য রাখেন।

এরপরে বিকেলে শিশু-কিশোরদের অংশগ্রহনে ভাষা আন্দোলন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বাংলাদেশ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আরো সংবাদ