পিএমখালীতে ২টি বোমা সদৃশ্য ধাতব বস্তুর সন্ধান - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০৯-২৪ ১২:২৮:৪১

পিএমখালীতে ২টি বোমা সদৃশ্য ধাতব বস্তুর সন্ধান

কক্সবাজারে ২টি বোমা সদৃশ্য ধাতব বস্তুর সন্ধান

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজার সদরের পিএমখালীতে ২টি বোমা সদৃশ্য ধাতব বস্তুর সন্ধান পাওয়া গেছে। সেগুলো উদ্ধারের জন্য পুলিশের পক্ষ থেকে সেনাবাহিনীকে চিঠি দেয়া হয়েছে। কিন্তু এখনও বোমা ২টি উদ্ধার করা হয়নি বলে স্থানীয় একটি সূত্র কক্সবাজার কন্ঠকে নিশ্চিত করেছেন।

কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনিরুল গীয়াস জানান, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ধাওনখালী এলাকায় বোমা সদৃশ্য বস্তুর সন্ধান পাওয়া যায়।

ওসি স্থানীয়দের বরাত দিয়ে বলেন, বিকালে সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ধাওনখালী এলাকায় জনৈক আমান উল্লাহ’র মালিকাধীন মাছের ঘেরে কাজ করছিল শ্রমিকরা। তারা ঘেরে যাতায়তের পথ তৈরীতে মাটি সরানোর এক পর্যায়ে বোমা সদৃশ্য ২ টি ধাতব বস্তু দেখতে পায়। শ্রমিকরা বিষয়টি ঘেরের মালিককে জানান। পরে ঘেরের মালিক বিষয়টি পুলিশকে অবহিত করে। খবর পাওয়ার পর পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এসময় পুলিশ মাছের ঘেরে কাদা মাটি ও পানিতে অর্ধ-ডুবন্ত অবস্থায় বোমা সদৃশ্য দুইটি বস্তু দেখতে পায়। প্রাথমিকভাবে বোমা বলে ধারণা করা হলেও এগুলো পরিত্যক্ত অবস্থায় রয়েছে। এগুলোর দৈর্ঘ্য ৩/৪ ফুটের বেশী।

ওসি বলেন, ধারণা করা হচ্ছে, সন্ধান পাওয়া বোমাগুলো দ্বিতীয় বিশ্বযুদ্ধ অথবা মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছে। এগুলো অবিস্ফোরিত অবস্থায় ছিল। জানান, বোমা সদৃশ্য বস্তুর সন্ধান পাওয়ার ব্যাপারে সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনকে চিঠি পাঠিয়ে অবহিত করা হয়েছে।

সেনাবাহিনীর বিশেষজ্ঞ দল এসব ধাতব বস্তু উদ্ধার করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।
বোমা সদৃশ্য বস্তুগুলো ঘটনাস্থলে রয়েছে এবং এগুলো নজরদারি রাখার জন্য স্থানীয় গ্রাম পুলিশকে দায়িত্ব দেয়া হয়েছে বলেও জানান ওসি।

আরো সংবাদ