কক্সবাজার উপকূলে ট্রলার থেকে ১০ মরদেহ উদ্ধার - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২০ মে ২০২৪ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৪-২৩ ১২:২৮:৩৬

কক্সবাজার উপকূলে ট্রলার থেকে ১০ মরদেহ উদ্ধার

জসিম সিদ্দিকী : কক্সবাজার শহরের নাজিরারটেক সমুদ্র উপকূলে একটি ট্রলার থেকে এ পর্যন্ত ১০টি মরদেহ উদ্ধার করেছে পুলিশ ও ফায়ার সার্ভিসেরকর্মী। এর আগে উদ্ধারকারী দলের পক্ষ থেকে বলা হয়েছিলো ১১টি মরদেহ উদ্ধারের কথা। রবিবার (২৩ এপ্রিল) দুপুরে ট্রলারটি ভেসে আসার পর থেকে পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতার চালিয়ে যাচ্ছে।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া জানিয়েছেন, কক্সবাজারের স্থানীয় জেলেরা বঙ্গোপসাগরের গভীরে ফিশিং ট্রলারটি ভাসতে দেখে ক‚লে নিয়ে আসে। আনার পর ট্রলারের ভেতরে মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। এ পর্যন্ত ১০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। আর কোন মরদেহ আছে কিনা তল্লাশী চালানো হচ্ছে।

কক্সবাজার সদর থানার ওসি রফিকুল ইসলাম জানিয়েছেন, ট্রলারের ভেতরে থাকা মরদেহ পঁচে গেছে। ধারণা করা হচ্ছে কমপক্ষে ১০ থেকে ১২ দিন আগে ট্রলারটি ডাকাতদলের হাতে আক্রান্ত হয়। সকল মরদেহ ফিশিং ট্রলারের কোলেস্টোরেজের (হিমঘর) ভেতরে ছিল। কারও পরিচয় এখনও শনাক্ত করা সম্ভব হয়নি।

ফায়ার সার্ভিসের কক্সবাজারের সিনিয়র স্টেশন অফিসার খান খলিলুর রহমান বলেন, প্রাথমিকভাবে উদ্ধার লাশগুলোর অবস্থা দেখে এটি স্বাভাবিক দুর্ঘটনা বলে মনে হচ্ছে না। লাশগুলো জাল পেছানো ও দড়ি দিয়ে বাঁধা ছিলো বলে জানান উদ্ধারকারী দলে থাকা এই কর্মকর্তা।

উদ্ধার অভিযান শেষে কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুল ইসলাম জানান, লাশের অবস্থা দেখে তারা প্রাথমিক ভাবে ধারণা করছেন এটি একটি হত্যাকাÐ। এছাড়াও লাশ গুলোর পরিচয় নিশ্চিতে পরবর্তী পদক্ষেপ নেওয়ার কথা বলেন পুলিশ সুপার ।

এর আগে সকালে স্থানীয়রা ভাসতে থাকা ট্রলারটির পাশে গিয়ে দুর্গন্ধ পেয়ে বিকৃত মরদেহ দেখতে পায় এবং আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দেয়।

হরহামেশাই সাগরে ঘটছে ডাকাতির ঘটনা। সেখানে জেলেদের হত্যার ঘটনাও নিত্য নৈমিত্তিক বলে জানিয়ে কক্সবাজার পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর আক্তার কামাল বলেন, এটিও এমন একটি ঘটনা হতে পারে। উদ্ধার হওয়া মরদেহগুলো কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। হাসপাতালের কর্মচারি জাহেদ জানান, ট্রলার থেকে উদ্ধার হওয়া ১০ জনের মরদেহ নিয়ে আসা হলে মর্গে ভীড় জমান স্বজনরা।

আরো সংবাদ