কক্সবাজার পৌরসভার ভোট গ্রহণ শুরু - কক্সবাজার কন্ঠ

রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৬-১২ ০১:৫০:২৩

কক্সবাজার পৌরসভার ভোট গ্রহণ শুরু

জসিম সিদ্দিকী কক্সবাজার : উৎসব মুখর পরিবেশে কক্সবাজার পৌরসভার ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ  সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

পৌরসভার ৪৩ কেন্দ্রের ২৪৫ বুথে ভোটগ্রহণ হয়েছে ইভিএম এ। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ১২টি ওয়ার্ডে ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ দায়িত্ব পালন করছেন ১৫ ম্যাজিস্ট্রেট, ৭ প্লাটুন বিজিবি, ১২টি র‍্যাব টিম ও ৭৯০ জন পুলিশ। এমনটি জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন।

এদিকে ভোটগ্রহণ উপলক্ষ্যে গতকাল রোববার (১১ জুন) দুপুর হতে পৌরসভার প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। এর আগে প্রতিটি কেন্দ্র ও বুথে সিসি ক্যামেরা স্থাপন সম্পন্ন হয়। স্ব স্ব কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পুলিশ, আনসার ও প্রিসাইডিং কর্মকর্তারা তাদের কর্ম তৎপরতা ইতোমধ্যে শুরু করেছেন ।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন বলেন, ৪৩টি কেন্দ্রে ২৪৫টি বুথ কক্ষ রয়েছে। প্রতিটি কেন্দ্র ও বুথ কক্ষ সিসিটিভি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত থাকছে।

তিনি আরও বলেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ইভিএমে ভোটগ্রহণ চলবে তাই প্রতিটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের বলা আছে নির্বাচন শেষ হলে কেন্দ্রেই যেন ফলাফল প্রকাশ করা হয়।

পৌরসভার ১২টি ওয়ার্ডে মোট ভোটার ৯৪ হাজার ৮০২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।

এবারের নির্বাচনে ৫ মেয়র প্রার্থীসহ সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলর মিলে ৭৭ জন প্রার্থী ভোট যুদ্ধে রয়েছে। মেয়রে ৫ প্রার্থী থাকলেও নৌকার প্রার্থী মাহবুবুর রহমানের সাথে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসেদুল হক রাশেদের নারকেল গাছ প্রতীকের মূল প্রতিদ্বন্ধিতা হবে বলে মনে করছেন ভোটাররা। তবে, কে হচ্ছেন নতুন পৌর মেয়র তা জানতে সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হবে সকলকে।

আরো সংবাদ