কক্সবাজার রুটে কাল থেকে ফ্লাইট চালু - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৫-৩১ ০৮:৫৬:১০

কক্সবাজার রুটে কাল থেকে ফ্লাইট চালু

নিউজ ডেস্ক :  প্রায় দু’মাস পর চালু হচ্ছে ঢাকা থেকে কক্সবাজার রুটের ফ্লাইট। আগামীকাল ১ জুন মঙ্গলবার ঢাকা থেকে কক্সবাজার রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ-বেবিচকের নির্দেশনা অনুযায়ী করোনাকালীন সময়ে সব ধরনের স্বাস্থ্য সতর্কতা মেনে প্রতিদিন দুইটি করে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

ঢাকা থেকে সকাল ৯টা ৩০ মিনিট ও দুপুর ৩টা ৩০ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যাবে ইউএস-বাংলার ফ্লাইট। আর কক্সবাজার থেকে বেলা ১১টা ৫ মিনিট ও বিকেল ৫টা ৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে দুটি ফ্লাইট উড্ডয়ন করবে।

একইভাবে নভোএয়ারও সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল থেকে কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা শুরু করছে। ঢাকা থেকে সকাল সাড়ে ৯টা ও বিকেল ৩টা এবং কক্সবাজার থেকে বেলা ১১টা ৫ মিনিটে ও বিকেল ৪টা ৩৫ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে তারা।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে ৮টি বিজনেস ক্লাসসহ ১৬৪ আসনে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে।

ঢাকা থেকে কক্সবাজারের ন্যূনতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের জন্য মোট ৪ হাজার ২৯৯ টাকা ও রিটার্ন ভাড়া ৮ হাজার ৫৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঢাকা থেকে কক্সবাজার ছাড়াও অভ্যন্তরীণ গন্তব্য চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

ইউএস-বাংলা বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রামে ৫টি, যশোরে ৬টি, সৈয়দপুরে ৭টি, সিলেটে ৩টি, রাজশাহী ও বরিশালে ২টি করে ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০, তিনটি ড্যাশ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট রয়েছে।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ ছিল। ২২ এপ্রিল থেকে ফ্লাইট চালু করা হলেও কক্সবাজার রুটের ফ্লাইট বন্ধ ছিল।

আরো সংবাদ