কক্সবাজার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২১-১০-১৮ ০৮:৩১:৫৩

কক্সবাজার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি

কক্সবাজার : কক্সবাজার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। পাশাপাশি সাগর উত্তাল থাকায় সব ধরনের মাছ ধরার ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারি আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, বঙ্গোপসাগর উপকূলীয় এলাকায় বায়ুচাপের পার্থক্যের আধিক্য বিরাজ করছে। ফলে সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এর প্রভাবে আজ সোমবার এবং আগামীকাল মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে সেই সঙ্গে দমকা থেকে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে দু’একদিনের মধ্যে এটি স্বাভাবিক হতে শুরু করবে।

এদিকে, কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ জানান, কক্সবাজার সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত ঘোষণার পর ট্যুরিস্ট পুলিশ সজাগ রয়েছে যেনো পর্যটকরা গভীর পানিতে নেমে গোসল কিংবা ওয়াটার বাইক না চালাতে পারেন। পাশাপাশি ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকার কারণে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। সমুদ্রের উত্তাল অবস্থা কমে গেলে বা পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত দর্শনার্থীদের সমুদ্রের পানিতে নামতে দেয়া হচ্ছে না।

আরো সংবাদ