করোনায় আরও ২২ মৃত্যু : নতুন শনাক্ত ২৩৮১ জন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-০৬-০১ ১০:২০:১২

করোনায় আরও ২২ মৃত্যু : নতুন শনাক্ত ২৩৮১ জন

নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণে ২২ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৩৮১জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৭২ জনের, মোট শনাক্ত হয়েছেন ৪৯ হাজার ৫৩৪ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৯৭ জন।

আজ সোমবার (১ জুন) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইল বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৩৯টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৩৬৯টি। তিনি জানান, মৃত্যুবরণকারী ২২ জনের মধ্যে ১৯ জন পুরুষ, ৩ জন নারী। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে করোনাভাইরাস বিশ্বের ২১৫টি দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী করোনায় (কোভিড-১৯) আক্রন্ত হয়েছেন ৬২ লাখ মানুষ। মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৩ হাজারের বেশী। এরমধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই মারা গেছেন এক লাখের বেশী মানুষ। তবে বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন ২৮ লাখ মানুষ।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

আরো সংবাদ