করোনা রোগিদের জন্য অক্সিজেন সেবা চালু - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০৭-০২ ১৩:৫১:৫৫

করোনা রোগিদের জন্য অক্সিজেন সেবা চালু

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারে করোনা রোগিদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ব্র্যান্ডিং কক্সবাজার। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত কক্সবাজার শহরের একটি বেসরকারি হাসপাতাল প্রাঙ্গণে এ সেবা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন, ব্র্যান্ডিং কক্সবাজার এর প্রধান নিবার্হী ইশতিয়াক আহমেদ জয়।

জানাগেছে, কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডের মুমূর্ষু করোনা পজেটিভ রোগীদের জন্য বিনামূল্যের এই অক্সিজেন সেবা কার্যক্রম চলবে। ডাক্তারের নির্দেশ অনুযায়ী করোনা পজেটিভ রোগীদের ফ্রীতে বিতরণ করা হবে এই অক্সিজেন সিলিন্ডার। এ সেবাটি পেতে কোনো প্রকার অর্থ খরচ করতে হবে না। সেবা প্রত্যাশী এবং সংশ্লিষ্ট সকলের স্বার্থ বিবেচনায় রেখে কক্সবাজার অক্সিজেন ব্যাংক কর্তৃপক্ষ একটি অক্সিজেন সিলিন্ডার ব্যবহার নীতিমালা প্রণয়ন করেছিল। মূলত সেসব নীতিমালা মেনে এই সেবার অন্তর্ভুক্ত হবেন সেবা প্রত্যাশীরা।

এদিকে ব্র্যান্ডিং কক্সবাজার, অক্সিজেন ব্যাংক কক্সবাজারের প্রধান নির্বাহী ইশতিয়াক আহমেদ জয় বলেন, ১ জুলাই থেকে আমরা ফ্রী অক্সিজেন সেবা চালু করেছি। প্রতিনিয়ত দেখছি রোগী অক্সিজেনের অভাবে খুব কষ্ট পাচ্ছে। সামর্থ্যহীন মানুষ একটু অক্সিজেনের অভাবে মারা যেতে দেখেছি। রোগীর স্বজনদের আর্তনাদ হাসপাতালের পরিবেশ ভারি হয়ে ওঠে। আমার এসব দেখে খুবই খারাপ লাগে।

আরো সংবাদ