করোনা শনাক্তের হার নামলো ত্রিশের নিচে - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০১-৩০ ১৩:৫৩:১২

করোনা শনাক্তের হার নামলো ত্রিশের নিচে

নিউজ  ডেস্ক : করোনার সংক্রমণের সঙ্গে যেন পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যাও। লাগামহীন করোনার সংক্রমণে যখন দেশ কাঁপছে তখন মূর্তিমান আরেক আতঙ্কের খবর দিলো স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এরআগে ২০২১ সালের ২২ সেপ্টেম্বর ৩৬ জন মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৩৬৩ জন।

এদিন অ্যান্টিজেনসহ ৪৩ হাজার ছয়টি নমুনা পরীক্ষা করো করোনা শনাক্ত হয়েছে আরও ১২ হাজার ১৮৩ জনের। দৈনিক শনাক্তের হার ২৮ দশমিক ৩৩।

এর আগে গতকাল ৩১ দশমিক ১০ হারে সংক্রমণের খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। রোববার (৩০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা ১৭ লাখ ৮৫ হাজার ৩৩২। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও দুই হাজার ১৬৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৫ হাজার ৬৪৫ জন। সুস্থতার হার ৮৭ দশমিক ৬৯ এবং মোট শনাক্তের গড় ১৪ দশমিক ৩৬।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৯ জন পুরুষ, ১৫ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ২২ জন। এছাড়া চট্টগ্রামে পাঁচ, রাজশাহীতে চার, সিলেটে এক ও ময়মনসিংহ বিভাগে দুই জন মারা গেছেন।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের চারজন এবং ষাটোর্ধ আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

আরো সংবাদ