করোনা শনাক্তের হার ২০ শতাংশের উপরে থাকায় হোটেল ও পর্যটনকেন্দ্র বন্ধ - কক্সবাজার কন্ঠ

সোমবার, ৬ মে ২০২৪ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৮-১১ ০৭:৫৫:২৪

করোনা শনাক্তের হার ২০ শতাংশের উপরে থাকায় হোটেল ও পর্যটনকেন্দ্র বন্ধ

নিজস্ব প্রতিবেদক :  ১১ আগষ্ট থেকে সারাদেশে দোকানপাট ও অফিস আদালত খুলে দেওয়া হলেও বন্ধ রয়েছে কক্সবাজারের আবাসিক হোটেল ও পর্যটনকেন্দ্রগুলো। এ বিষয়ে স্পষ্ট কোনো নির্দেশনা সরকারীভাবে আসেনি। কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু সুফিয়ান সংবাদ মাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, হোটেল মোটেল কিংবা পর্যটনকেন্দ্র খোলা যাবে না। কারণ, এখনও কক্সবাজারে করোনা শনাক্তের হার ২০ শতাংশের উপরে।

হোটেল মোটেলে শুধুমাত্র অপরিহার্য ক্ষেত্রে যদি কেউ আসে, যেমন মেডিকেল ফেসিলিটিস, ভাইভা ইত্যাদি। সেক্ষেত্রে তাদের প্রয়োজনীয় কাগজপত্র দেখে থাকার সুযোগ দেয়া যাবে। কিন্তু বলা যাবে না যে, হোটেল খোলা হয়েছে। এটিই সরকারী সিদ্ধান্ত। এ সংক্রান্ত বিষয়ে মঙ্গলবার (১০ আগষ্ট) সন্ধ্যায় কক্সবাজার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে জেলা প্রশাসনের পর্যটন সেল থেকে জানানো হয়, সৈকতসহ সকল পর্যটন স্পট পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। কেবল অপরিহার্য ও আবশ্যক কারণে (রোহিঙ্গা ব্যবস্থাপনা সংক্রান্ত কাজ, সরকারি বিভিন্ন উন্নয়নমূলক কাজ, মানবিক সহায়তা সংশ্লিষ্ট কাজ, ব্যক্তিগত অত্যাবশ্যক ও অতি জরুরি কাজ) আবাসিক হোটেলে অবস্থান গ্রহণ করা যাবে।

তবে রেস্টুরেন্টে বসে খাবার গ্রহণ করা যাবে না। রুম সার্ভিস গ্রহণ করতে হবে। অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করতে হবে।
উল্লেখ্য, করোনা শনাক্ত ও মৃত্যুহার বৃদ্ধি পাওয়ায় গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। সেই বিধিনিষেধের মেয়াদ ৫ আগস্ট থেকে বাড়িয়ে নতুন করে ১০ আগস্ট পর্যন্ত করা হয়।

৩ আগস্ট করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ভ্যাকসিন নেয়ার শর্তে ১১ আগস্ট থেকে দোকানপাট খোলার সিদ্ধান্ত হলেও হোটেল মোটেল ও পর্যটন ষ্পট খোলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

আরো সংবাদ