করোনা সামলাতে ১৫ আনসার ব্যাটালিয়নের চেক অপারেশন - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-০৬-১৭ ০৭:৩৪:৪৭

করোনা সামলাতে ১৫ আনসার ব্যাটালিয়নের চেক অপারেশন

নিউজ  ডেস্ক :  করোনায় রেড জোনভুক্ত চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবানের বাসযাত্রী, চালক ও হেলপারদেরকে সচেতন করতে চেক পয়েন্ট অপারেশন শুরু করেছে ১৫ আনসার ব্যাটালিয়ন। ১৭ জুন সকালে পটিয়ায় ব্যাটালিয়নের মুজিব কানন ও পটিয়া নতুন বাসস্টেশন এলকায় চেক অপারেশন পয়েন্ট দুটি উদ্বোধন করেন ১৫ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক এএসএম আজিম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন আনসার ভিডিপি ব্যাংকের ব্যাবস্থাপক মানস চক্রবর্ত্তি, হাবিলদার মো. রইচ উদ্দিনসহ সৈনিকরা।

এ সময় অধিনায়ক এ এস এম আজিম উদ্দিন বলেন, করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এমতাবস্থায় দেশের হাসপাতাল গুলোতে আইসিইউ, ভেন্টিলেটর দূরের কথা সাধারণ বেডও পাওয়া যাচ্ছে না। এ মরণদশা থেকে বাঁচার একমাত্র উপায় স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকা। পাশাপাশি গণপরিবহনে এখন সরকারের নির্দেশনা মোতাবেক সুরক্ষা সামগ্রী ব্যবহার নিশ্চিত করতে হবে। বিশেষ করে যাত্রী, চালক, হেলপারসহ সকলকে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখা, মুখে মাস্ক ও হাতে গ্লাভস পড়া এবং গাড়িতে স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে। গাড়িচালক, বাজার কমিটি, ড্রাইভার, হেলপার, জনগণ ও আইনশৃঙ্খলা বাহিনীকে একযোগে কাজ করতে হবে। সবাইকে মনে রাখতে হবে অযথা বিনা প্রয়োজনে বাজার, স্টেশনে মাস্ক-গ্লাভস ছাড়া ঘোরাঘুরি করা যাবে না। গাড়িচালক ও অন্যদের অবশ্যই মাস্ক-গ্লাভস পরতে করতে হবে। প্রতিটি বাসে স্যানিটাইজার রাখতে হবে। মাস্ক ছাড়া কোনো যাত্রী ওঠানামা করা যাবে না।

এতে এখন থেকে প্রতিদিন ১৫ আনসার ব্যাটালিয়নের মুজিব কানন পয়েন্ট ও পটিয়া নতুন বাস টার্মিনাল এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার ও বান্দরবান মহাসড়কে তিনটি টিম প্রতিদিন ডিউটি করবে বলে জানান অধিনায়ক এ এস এম আজিম উদ্দিন   ।

আরো সংবাদ