ক্যাম্প থেকে বিদেশী পিস্তলসহ রোহিঙ্গা যুবক গ্রেফতার! - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৩-১৭ ০৬:০৭:২৭

ক্যাম্প থেকে বিদেশী পিস্তলসহ রোহিঙ্গা যুবক গ্রেফতার!

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ এক যুবককে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন) ।

গ্রেফতার রোহিঙ্গা যুবক ক্যাম্প-১২’র জি–৩ ব্লকের বাসিন্দা সলিমুল্লাহর ছেলে ওমর ফারুক (২৪)। সে তালিকাভুক্ত রোহিঙ্গা দুষ্কৃতকারী বলে জানা যায়।

বৃহস্পতিবার( ১৭ মার্চ) সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন ৮ এপিবিএন কামান্ডিং অফিসার মোহাম্মদ সিহাব কায়সার খান।

তিনি জানান, গতকাল বুধবার গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমদের তত্ত্বাবধানে রোহিঙ্গা মো. রফিকের দোকানের সামনে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ একজনকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামি ক্যাম্প-১২’র জি-৩ ব্লকের মো. সলিমুল্লাহর ছেলে ওমর ফারুক (২৪) বলে প্রাথমিকভাবে স্বীকার করে।

এসময় তার দেহ তল্লাশি করে কোমরের ডান পাশে কৌশলে লুকানো অবস্থায় একটি বিদেশি পিস্তল(লোহার তৈরি),একটি ম্যাগাজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতার ওমর ফারুক ক্যাম্প-১২’র তালিকাভুক্ত দুষ্কৃতকারী। সে মায়ানমারে চলমান জান্তা সরকার বিরোধী যুদ্ধে অংশগ্রহণ করে কয়েকদিন আগে বাংলাদেশে প্রবেশ করে উখিয়ার ক্যাম্প-১২ তে অবস্থান করছিলো।

পুনরায় মায়ানমারে ফিরে যাওয়ার প্রস্তুতি হিসেবে কিছু প্রয়োজনীয় সামগ্রী কিনতেই ক্যাম্প-১৩’র কাঠালতলী বাজারে গিয়েছিল, যেখান থেকে ফেরার পথে অস্ত্রসহ এপিবিএন সদস্যরা তাকে গ্রেফতার করতে সক্ষম হয় বলে জানান অধিনায়ক সিহাব।

গ্রেফতার রোহিঙ্গা যুবকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান, ৮ এপিবিএন’র কামান্ডিং অফিসার।

আরো সংবাদ