ক্যাম্প থেকে ১১ মাস পর রোহিঙ্গার মরদেহ উদ্ধার - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-১২-১৮ ১৯:১০:৩২

ক্যাম্প থেকে ১১ মাস পর রোহিঙ্গার মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের উখিয়া থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার হয়েছে। হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে শনিবার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ৩টার মাটি খুঁড়ে মরদেহটি উদ্ধার করে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। নিহত ব্যক্তির নাম সৈয়দ আমিন (৪০)। নিহত আমিন পেশায় মাঝি। তিনি টেকনাফের হোয়াইক্যংয়ের চাকমারকুল ক্যাম্পের বাসিন্দা ছিলেন। চলতি বছরের ১৭ জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন তিনি।

 

শনিবার রাত ১০টার দিকে তথ্যটি নিশ্চিত করেছেন ৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন। তিনি জানান, নিখোঁজের তিনদিন পর ২০ জানুয়ারি একটি অচেনা নম্বর থেকে ফোন আসে তার পরিবারের কাছে। বলা হয়, আমিনকে জীবিত পেতে ৮০ হাজার লাগবে। টাকা দেয়ার সামর্থ্য না থাকায় সেদিন টেকনাফ থানায় লিখিত অভিযোগ করে আমিনের পরিবার।

এ ঘটনার ১১ মাসেরও বেশি সময় পর শনিবার দুপুরে সন্দেহভাজন হিসেবে ১৪ নম্বর হাকিমপাড়া ক্যাম্পের মোহাম্মদ ইসলাম, আব্দুল মোনাফ ও মোহাম্মদ ইলিয়াছ নামের তিনজনকে আটক করে পুলিশ।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, অপহরণের পর আমিনকে উখিয়ার থ্যাংখালীর ১৪ নম্বর হাকিমপাড়া ক্যাম্পে এনে হত্যা করে। পরে মরদেহ মাটিতে পুঁতে ফেলেন। তাদের স্বীকারোক্তিতে বেলা সাড়ে ৩টার দিকে মরদেহটি উদ্ধার হয়। আমিনের স্ত্রী পোশাক দেখে স্বামীকে শনাক্ত করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন এপিবিএনের এ কর্মকর্তা।

 

আরো সংবাদ