'খালেদা জিয়া কবে মুক্তি পাবেন তা শেখ হাসিনা জানেন' - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০১৯-১২-০৯ ১১:১৭:১৭

‘খালেদা জিয়া কবে মুক্তি পাবেন তা শেখ হাসিনা জানেন’

নিউজ ডেস্ক:  বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দলীয় সংসদ সদস্যদের উদ্দেশে বলেছেন, আমরা পার্লামেন্টে থাকবো আবার সরকারের পতন চাইবো এই শব্দটা কিন্তু জনগণ পছন্দ করবে না। অর্থাৎ আমরা যেটা চাই সেটা জনগণের কাছে স্পষ্ট করতে হবে যে আসলেই আমরা সরকারের পতন চাই, তখন জনগণ রাস্তায় রক্ত দেওয়ার জন্য আপনার পাশে দাঁড়াবে। যতক্ষণ আমাদের রাজনৈতিক উদ্দেশ্য ও লক্ষ্য জনগণের কাছে স্পষ্ট করে বুঝাতে না পারবো ততক্ষণ পর্যন্ত কোনো আন্দোলন দানা বেঁধে উঠবে না।[the_ad id=”36442″]

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবে নারী শিশু অধিকার ফোরাম আয়োজিত এক আলোচনায় সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, খালেদা জিয়ার জামিন হবে কি হবে না তা আদালতের ওপর নির্ভর করে না। এসকে সিনহার যে নির্মম বিদায় তাতে বর্তমানে যারা বিচারপতি আছেন তারাও সাবধান, তাদের পরিণতি এরকম হোক সেটাতো তারা চাইবেন না। এসকে সিনহার পরে বিচার বিভাগের যে অবস্থা তাতে তারা ন্যায় বিচার প্রতিষ্ঠিত করতে পারছে না।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি হবে না, কারণ সেটা নির্ধারণ করে শেখ হাসিনা। শেখ হাসিনা অনুমতি দিবে কিনা সেটা নির্ভর করে আরেকটি দেশের ওপর। কোন দেশে আমরা বসবাস করি?[the_ad_placement id=”after-image”]

তিনি আরো বলেন, আমাদের বুঝতে হবে আমরা জেলখানায় আছি। আমাদের জেলখানায় যাওয়ার ভয় পেয়ে লাভ নাই। আমাদের দিকে তাকিয়ে আছে সারা দেশ,  আমাদের দিকে তাকিয়ে আছে দেশের নির্যাতিত নারীরা, আমাদের দিকে তাকিয়ে আছে নির্যাতিত মানুষরা। আমাদের তাই এই সরকারের পতন ঘটিয়ে এ দেশকে মুক্ত করতে হবে।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আওয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক অ্যাডভোকেট আবদুস সালাম প্রমুখ।

আরো সংবাদ