খুরুশকুলে নির্মিত হচ্ছে আল মদিনা নামে জামে মসজিদ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১২-১০ ১৯:১৮:৫৫

খুরুশকুলে নির্মিত হচ্ছে আল মদিনা নামে জামে মসজিদ

এম আর খোকন : কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলে মসজিদে মদিনা নামের একটি মসজিদের ভিত্তি প্রস্তর করা হয়েছে। ১০ ডিসেম্বর “২১ বাদ জুমার পর প্রধান সড়কের দক্ষিণ পেচার ঘোনা ও কাওয়ার পাড়া সীমান্ত হাম্বার গোড়া নামক স্থানে আনুষ্ঠানিক ভাবে ঐতিহাসিক মদিনারই নাম অনুসরণে মসজিদে মদিনার ভিত্তি প্রস্তর করা হয়েছে। এই মসজিদের জন্য মুল্যবান ১০ শতক জমি দান করেন তরুণ সমাজ সেবক বাঁচা মিয়া সিকদারের পুত্র জহির সিকদার।

নির্মিতব্য উক্ত মসজিদের মাঠে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মনিরিয়া বাহার উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার মাওলানা আব্দুল আওয়াল সিকদার, অদুদিয়া তালিম উদ্দিন মাদ্রাসার সুপার মাওলানা এমদাদ উল্লাহ, সাংবাদিক মোর্শেদুর রহমান খোকন, সাবেক ছাত্র লীগের নেতা আব্দুল হক জিকু,নব নির্বাচিত মেম্বার রিয়াজ উদ্দিন মিনু,জানে আলম ও মসজিদের জমি দাতা এবং প্রতিষ্ঠাতা জহির সিকদার।
মসজিদের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আশ পাশের মসজিদ মাদ্রাসার সুপার, ইমাম,খতিব,অসংখ্য মুসল্লী ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য জহির সিকদার ইতিপূর্বে স্থানীয় খুরুশকুল আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাসহ সমাজের উন্নয়নে একাধিক ভুমিকা রেখেছেন।

আরো সংবাদ