গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৬৫ জনের মৃত্যু - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-০৫-০৩ ১১:৪৮:৩৮

গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৬৫ জনের মৃত্যু

নিউজ ডেস্ক :  দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৬৪৪ জনে দাঁড়িয়েছে।

এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৭৩৯ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৬৩ হাজার ৬৮২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ৮৩৪ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ৬৩ হাজার ৬৮২ জন করোনা থেকে সুস্থ হলেন।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪২০টি ল্যাবে ১৯ হাজার ৪৩১ টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৯ হাজার ৪৫২ টি। করোনা শনাক্তের হার ৮ দশমিক ৯৫ শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ। সুস্থতার হার ৯০ দশমিক ৫০ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৬৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৪২ জন ও নারী ২৩ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন আট হাজার ৪৭৬ জন ও নারী তিন হাজার ১৬৮ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন ও ষাটোর্ধ্ব ৩৬ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৩২ জন, চট্টগ্রাম বিভাগের ১৭ জন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে চারজন, বরিশাল বিভাগে দুইজন, সিলেট বিভাগে ছয়জন ও রংপুর বিভাগে দুজন । সরকারি হাসপাতালে ৪৫ জন ও বেসরকারি হাসপাতালে ১৫ জন মৃত্যুবরণ করেছেন। এছাড়া বাসায় মৃত্যুবরণ করেছেন পাঁচজন।

আরো সংবাদ