গোলাম মাওলা রনির বাড়ি উচ্ছেদ করলো প্রশাসন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২২-০৭-১৯ ১৪:৪২:০৪

গোলাম মাওলা রনির বাড়ি উচ্ছেদ করলো প্রশাসন

নিউজ  ডেস্ক :  পটুয়াখালীর গলাচিপায় সরকারি খাস জমিতে গড়ে ওঠা সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির বাড়িসহ বেশকিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার দুপুরে উপজেলার উলানিয়া বাজারে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ুম।

এ সময় গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার ও গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আনোয়ার উপস্থিত ছিলেন।

পটুয়াখালী জেলা প্রশাসনের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ুম জানান, ‘এখানে কোনো বিশেষ ব্যক্তির স্থাপনা নয়, উলানিয়া বাজারে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।’

প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার উলানিয়া বন্দর বাজারে ব্যবসার জন্য চান্দিনা ভিটা হিসেবে এক বছর মেয়াদে কিছু সরকারি জমি বন্দোবস্ত নিয়ে পাকা স্থাপনা তৈরি করেন সাবেক সংসদ সদস্য রনি।।

ওই অবৈধ স্থাপনা সরিয়ে ফেলতে ২০১৩, ২০১৮ ও সর্বশেষ চলতি বছর নোটিশ দেয় জেলা প্রশাসন। একাধিকবার নোটিশ দিলেও স্থাপনা সড়ানো হয়নি।

তবে এই জমি পৈতৃক সম্পত্তি এবং ১৯৬০ সাল থেকে তার পরিবার বসবাস করে আসছেন জানিয়ে সাবেক এই সংসদ সদস্য বলেন, হাইকোর্টে রিট দাখিল করা আছে। আমি আদালতের যাবো।

আরো সংবাদ