চকরিয়ায় বসতঘরে আগুন, ঘুমন্ত শিশু পুড়ে ছাই - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২৩-০৫-২১ ১৩:২৯:১৯

চকরিয়ায় বসতঘরে আগুন, ঘুমন্ত শিশু পুড়ে ছাই

চকরিয়ায় বসতঘরে আগুন, ঘুমন্ত শিশু পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের চকরিয়ায় বসতঘরে অগ্নিকান্ডে ঘুমন্ত অবস্থায় এক শিশু পুড়ে ছাই হয়েছে। রবিবার (২১ মে) দিবাগত রাত ১টার দিকে উপজেলার পৌরসভার হালকাকারা এলাকার মৌলভীরচরে এ ঘটনা ঘটে। নিহত কন্যা শিশুর নাম ওসমা মনি (৭)। সে হালকাকারা এলাকার মৌলভীরচরের বাসিন্দা সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মোহাম্মদ ওসমানের মেয়ে।

স্থানীয়রা বলেন, মৌলভীরচরের বাহাদুর মিস্ত্রির বসতঘরে চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। ঘরটিতে বাহাদুর মিস্ত্রি, তার ভাই ওসমান ও মিজান স্ত্রী-সন্তান নিয়ে থাকতেন। আগুন লাগার ১০ মিনিটের মধ্যে লেলিহান শিখা পুরো বসতঘরে ছড়িয়ে পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় পুড়ে অঙ্গার হয় ওসমা মনি।

চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রেজাউল করিম বলেন, বসতঘরটি বেড়া দিয়ে টিনের ছাউনি হওয়ায় আগুন দ্রæত ছড়িয়ে পড়ে। অগ্নিকাÐের সময় ওসমা মনি তার চাচির সঙ্গে ঘুমিয়ে ছিল। আগুনের তীব্রতায় চাচি তার শিশু সন্তান নিয়ে বের হলেও ভুলে যান ওসমা মনির কথা। এতে আগুনে পুড়ে ওসমা মনির মৃত্যু হয়।

পুড়ে মারা যাওয়া ওসমা মনির মা শাহিনা আকতার বলেন, তার দুই ছেলে, এক মেয়ে। ১০ বছরের বড় ছেলে ও ২২ মাসের ছোট ছেলে তার সঙ্গে ঘুমিয়ে ছিল। আগুন লাগার সঙ্গে সঙ্গে তিনি দুই সন্তান নিয়ে বেরিয়ে পড়েন। একমাত্র মেয়ে ওসমা মনি তার চাচির সঙ্গে ঘুমিয়ে ছিল। সবই কপালের লিখন বলে কান্নায় ভেঙ্গে পড়েন শাহিনা আকতার।

চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, দেড় ঘণ্টা চেষ্টার পর স্থানীয় জনতা ও ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে তিন ভাইয়ের থাকার জায়গার পাশাপাশি একটি শিশু পুড়ে ছাই হয়ে গেছে। শিশুটি যেহেতু আরেক ঘরে পুড়ে মারা গেছে, তাই মরদেহের ময়না তদন্ত হবে। রোববার (২১ মে) সকাল ৭টায় ময়না তদন্তের জন্য মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আরো সংবাদ