চকরিয়ায় সাবেক এমপির নেতৃত্বে সংবাদকর্মীর ওপর হামলা - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২২ মে ২০২৪ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৫-০১ ০৫:১৫:৩৩

চকরিয়ায় সাবেক এমপির নেতৃত্বে সংবাদকর্মীর ওপর হামলা

চকরিয়ায় সাবেক এমপির নেতৃত্বে সংবাদকর্মীর ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী জাফর আলম এমএর উপস্থিতিতে একদল সশস্ত্র সন্ত্রাসী সংবাদকর্মীর ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন চকরিয়া প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ।

তিনি মানবজমিন ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক ইনানীতে কর্মরত। হামলার একপর্যায়ে তাকে হত্যার চেষ্টা করা হয়। ওই সময় তার দুটি মুঠোফোন ও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে হামলাকারীরা। আহত সাংবাদিক মোহাম্মদ উল্লাহকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক।

মঙ্গলবার বেলা সোয়া ২টায় চকরিয়া থানা সেন্টার এলাকায় বাদল মুন্সির চেম্বারে হামলার ঘটনা ঘটে। হামলার শিকার মোহাম্মদ উল্লাহ ও চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি মোহাম্মদ আলী জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে থানার ইন্সপেক্টর (তদন্ত) অরূপ কুমার চৌধুরী ও অপারেশন অফিসার রাজিব চন্দ্র সরকারসহ একদল পুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ব্যাপারে ভিকটিম লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এদিকে সংবাদকর্মীর মোহাম্মদ উল্লাহর ওপর হামলার ঘটনায় সন্ধ্যায় প্রতিবাদ সভার ডাক দেন চকরিয়া প্রেস ক্লাবের নেতারা।

সূত্রমতে, গেল জাতীয় সাংসদ নির্বাচন থেকে মোহাম্মদ উল্লাহ সাবেক এমপি জাফর আলমের বিভিন্ন অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করেন। এতে জাফর আলমসহ তার অনুসারীরা চরমভাবে ক্ষুব্ধ ছিলেন। তার রেশ ধরে এই হামলা হয়েছে বলে দাবী স্থানীয় সংবাদকর্মীদের। তবে এ বিষয় সাবেক এমপি জাফর আলমের মোবাইল নাম্বারে একাধিকবার কল দিলেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া যায়নি।

আরো সংবাদ