চকরিযায় নির্যাতনের শিকার মা-মেয়ের জামিন, আটক ৩ - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২০ মে ২০২৪ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২০-০৮-২৪ ১৩:২৯:৫৭

চকরিযায় নির্যাতনের শিকার মা-মেয়ের জামিন, আটক ৩

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাংয়ে বহুল আলোচিত মা মেয়েকে কোমরে রশি বেঁধে নির্যাতনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ২৪ আগস্ট সোমবার ভোর রাত ৩টার দিকে তাদেরকে হারবাং এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এদিকে সোমবার দুপুরে চকরিয়া সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট চুরির মামলায় নির্যাতিত মা মেয়েসহ ৩ জনকে জামিন দিয়েছেন। জামিন প্রাপ্তরা হলেন, চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্তির হাট কুসুম পুরের মৃত আবুল কালামের স্ত্রী পারভিন আক্তার (৪০), আবুল কালামের ২ মেয়ে যথাক্রমে সেলিনা আক্তার সেলী (২৮) ও রোজিনা আক্তার (২৩)।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমান জানান, গরু চুরির অভিযোগে মা মেয়েকে কোমরে রশি বেঁধে নির্যাতনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে উত্তর হারবাং বিন্দারবানখীল এলাকার মাহবুবুল হকের ছেলে নজরুল ইসলাম (১৯), ইমরান হোসেনের ছেলে জসিম উদ্দিন (৩০) ও জিয়াবুল হকের ছেলে নাছির উদ্দিন (২৮) কে হারবাং পুলিশ ফাড়ির ইনচার্জ আমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে সোমবার ভোর রাত ৩টার দিকে গ্রেফতার করেছে। চকরিয়া সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র আইনজীবি এডভোকেট ইলিয়াছ আরিফ জানিয়েছেন, তিনি চকরিয়া সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নির্যাতিত মা মেয়েসহ কারা অন্তরীণ ৫ জনের জামিন আবেদন করেছিলেন। তার আবেদনের প্রেক্ষিতে চকরিয়া সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট রাজিব কুমার দেব কারান্তরীণ পারভিন আক্তার, সেলিনা আক্তার সেলী ও রোজিনা আক্তারের জামিন মঞ্জুর করেছেন। অপর দুই পুরুষ আসামীর জামিন না মঞ্জুর করেছেন।
অপরদিকে কোমরে রশি বেঁধে মা মেয়ে নির্যাতনের ঘটনায় কক্সবাজার জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্ত দলের প্রধান কক্সবাজার স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক শ্রাবস্তী রায় সোমবার বিকাল ৩টার সময় হারবাং ইউনিয়ন পরিষদে গিয়ে তদন্ত শুরু করেছেন বলে জানাগেছে। কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন ওই তদন্ত দলকে ৭দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য সময় নির্ধারণ করে দিয়েছেন।
উল্লেখ্য মা মেয়েকে গত শুক্রবার বিকালে গরু চুরির অভিযোগ এনে হারবাংয়ে অতি উৎসাহী কিছু ব্যক্তি কোমরে রশি বেঁধে নির্যাতন করার অভিযোগ রয়েছে। ওই সময় মা মেয়েসহ ৫ জনকে নির্যাতন শেষে পুলিশে সোপর্দ করেছিল।

 

পরে তাদেরকে গরুর মালিক দাবীদার উত্তর হারবাং বিন্দারবানখীল এলাকার মাহবুবুল হকের দায়ের করা মামলায় পুলিশ তাদের গ্রেফতার দেখিয়ে কোর্টে চালান দিয়েছিল। ওই মামলায় চকরিয়া জুড়িসিয়াল আদালত থেকে মা মেয়েসহ ৫ জনকে কক্সবাজার জেলা কারাগারে প্রেরণ করেছিল। ২৪ আগষ্ট সোমবার তাদের জামিন আবেদন করা হলে বিজ্ঞ সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট মা মেয়েসহ ৩ জনের জামিন মঞ্জুর করে অপর ২ জনের জামিন না মঞ্জুর করেন।  এ ঘটানায় হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম দাবী করেছেন তিনি এ ঘটনার সময় চট্টগ্রামে ছিলেন।

আরো সংবাদ