চকরিয়ায় বজ্রপাতে চাচা-ভাতিজার মৃত্যু - কক্সবাজার কন্ঠ

সোমবার, ৬ মে ২০২৪ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২১-১০-১২ ১২:১৪:০৪

চকরিয়ায় বজ্রপাতে চাচা-ভাতিজার মৃত্যু

কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় বজ্রপাতে অঙ্গার হয়ে চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) দিবাগতে চকরিয়ার সীমান্তবর্তী লামার ফাইতং ইউনিয়নে ধান রক্ষায় হাতি পাহারার টংঘরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্বপাড়ার মৃত ইছহাক আহমদের ছেলে কৃষক এনামূল হক (৫২) ও মৃত নবী হোছনের ছেলে শহিদুল ইসলাম (১৫)। সম্পর্কে তারা চাচা-ভাতিজা। তারা দু’জনই গাছের উপর তৈরি করা দ্বিতল টংঘরে বসে ক্ষেত-খামার পাহারা দিচ্ছিলেন। একই গাছের উপর দু’টি ঘরে থাকলেও দু’জনই বজ্রপাতের আগুনে অঙ্গার হয়ে একসাথে মারা গেছেন। পুড়ে যায় টংঘর দু’টিও।

লক্ষ্যারচর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জিয়াবুল করিম বলেন, দীর্ঘ ৭ বছর আগে ওই এলাকায় ধান ক্ষেত পাহারা দিতে গিয়ে বন্যহাতির আক্রমণে মারা গিয়েছিল নবী হোছন। ওই ঘটনার পর হাতি থেকে রক্ষা পেতে গাছের উপর টংঘর তৈরি করে তার পরিবারের সদস্যরা ক্ষেত-খামার পাহারা দিয়ে আসছিল। আর এবার হাতির আক্রমণে নিহত নবী হোছনের ছেলে ও ছোট ভাই বজ্রপাতে পুড়ে প্রাণ হারালো।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে সহযোগিতার উদ্যোগ নেয়া হয়েছে।

আরো সংবাদ