চকরিয়ায় ৪৫ দিনেও খোঁজ মেলেনি স্কুল ছাত্রী মিলির - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

বিষয় :

প্রকাশ :  ২০২১-০৭-১৩ ১৬:২৫:৪৫

চকরিয়ায় ৪৫ দিনেও খোঁজ মেলেনি স্কুল ছাত্রী মিলির

নিজস্ব প্রতিবেদক : অপহরণের পর ৪৬ দিন পেরিয়ে গেলেও খোঁজ মেলেনি কক্সবাজারে চকরিয়ার ১০ম শ্রেণির ছাত্রী মিলি প্রভা সুশীলের। চিহ্নিত একদল বখাটে তাকে অপহরণের পর গুম করেছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবারটি। এ ঘটনায় অভিযুক্ত বখাটে তৌহিদুল ইসলাম ও তার সহযোগীদের এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

তবে এ বিষয়ে সর্বশেষ তথ্য জানার জন্য মঙ্গলবার (১৩ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজারের সুপার হাসানুজ্জামান ও সহকারি পুলিশ সুপার চকরিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের কাছ থেকে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ভুক্তভোগী পরিবার জানায়, অপহরণের পর বোনকে উদ্ধারে বড়ভাই আপন সুশীল বখাটেদের বিরুদ্ধে থানায় মামলা করতে যান। এ সময় পুলিশের পরামর্শে সাধারণ ডায়েরি করা হয়। পরে মিলির বাবা স্বপন কুমার সুশীল বাদী হয়ে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন আদালতে বখাটে তৌহিদুল ইসলামের নাম উল্লেখসহ তার সহযোগীদের বিরুদ্ধে নালিশী অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগ আমলে নেন আদালতের বিচারক এবং মামলা রুজু করতে চকরিয়া থানা ওসিকে নির্দেশ দেয়া হয়। গত ২৬ জুন মামলাটি রেকর্ড করা হয়। তবে এতকিছুর পরেও মেয়ের কোনো খোঁজ না পেয়ে মিলির পরিবারে নেমে এসেছে হতাশা। মেয়ের খোঁজে প্রতিনিয়ত এখানে-ওখানে ধর্না দিচ্ছেন তারা। এ অবস্থায় ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে শয্যাশায়ী হয়ে পড়েছেন মিলির মা সবিতা রাণী সুশীল।

মিলির বড়ভাই আপন সুশীল জানান, উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের জিএনএ মিশনারী উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণীর শিক্ষার্থী তার বোন। স্কুলে আসা-যাওয়ার পথে ৫ নম্বর ওয়ার্ডের মাইজ পাড়ার নজু ইসলামের ছেলে তৌহিদুল ইসলামসহ (২০) একদল বখাটে মিলিকে উত্ত্যক্ত ও কু-প্রস্তাব দিয়ে আসছিল। এ নিয়ে তৌহিদের বাবা-মা, স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদের দ্বারস্থ হলেও পাওয়া যায়নি কোনো সমাধান।

জানাগেছে, গত ২৮ মে সকালে বাড়ি থেকে একটু দূরে টিউবওয়েলের পানি আনতে যায় মিলি। এ সময় উৎপেতে থাকা বখাটে তৌহিদুল ইসলাম ও তার সহযোগীরা জোরপূর্বক মিলিকে একটি ইজিবাইকে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। ঘটনার পর তৌহিদের বাবা, মা মিলিকে উদ্ধার করে দেবে বলে আশ্বাস দেয়। তবে তারা সময়ক্ষেপণ করলে থানার দ্বারস্থ হয় ভুক্তভোগীর পরিবার। কিন্তু থানা পুলিশও মিলিকে উদ্ধারে গড়িমসি করে।

আপন সুশীল বলেন, বখাটেরা প্রভাবশালী হওয়ায় আমরা তাদের সাথে পেরে উঠতে পারছি না। আদালতের নির্দেশে থানায় মামলা দায়ের হয়েছে। এখন আমরা বাড়িতেও থাকতে পারছি না। বখাটেদের পরিবারের সদস্যরা প্রতিনিয়ত হুমকি-ধমকি দিচ্ছে। এ অবস্থায় গ্রামের বাড়ি ছেড়ে পৌর শহরে বোনের বাসায় আছি।

আপন সুশীল আরও বলেন, মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মো. হাসান মাহমুদ মামলাটি তদন্ত করছেন। তিনি আমাদের বলেছেন, মিলির কোনো খবর পেলে তাকে জানাতে। এই যদি হয় অবস্থা, তাহলে আমার বোন কীভাবে উদ্ধার হবে। মিলিকে উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তার বাবা স্বপন কুমার সুশীল।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি শাকের মো. যুবায়ের বলেন, এ ঘটনায় ইতোমধ্যে আদালতের নির্দেশে থানায় মামলা দায়ের হয়েছে। ভিকটিমকে উদ্ধার এবং আসামিকে গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।

আরো সংবাদ