চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাস মালিক সমিতির একাংশের - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১১-০৬ ১০:৩৭:৩৬

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাস মালিক সমিতির একাংশের

সারাদেশে চলমান পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিউজ  ডেস্ক  :  চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে বাস মালিক সমিতির একাংশ চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ। শনিবার (৬ নভেম্বর) দুপুরে এ ঘোষণা দেন সমিতির নেতারা।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, আমরা মালিকরা সিদ্ধান্ত নিয়েছি, আমাদের সমিতির অধীন যে বাসগুলো আছে তা আগামীকাল (রোববার) সকাল থেকে আবারও চলাচল করবে।

তিনি বলেন, আমরা গাড়ি চলাচল বন্ধ করেছিলাম জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে। আমারা দাবি দিয়েছিলাম জ্বালানি তেলের মূল্য কমানোর জন্য অথবা আমাদের গাড়ির ভাড়া বাড়ানোর জন্য। গতকাল শান্তিপূর্ণভাবে গাড়ি বন্ধ রেখেছি। আজকেও আমরা গাড়ি চলাচল বন্ধ রেখেছি। কিন্তু কিছু কিছু শ্রমিক নামধারী লোক রাস্তায় পিকিটিং করছে। শ্রমিক নাম দিয়ে তাদের সঙ্গে কিছু অবাঞ্চিত লোক গিয়ে রাস্তায় সিএনজি অটোরিকশা, ব্যক্তিগত গাড়ি চলাচল বন্ধ করে দেবে এটা হতে পারে না। তারা বিভিন্ন মিল কারখানার গাড়িও বন্ধ করে দিচ্ছে। তারা মানুষকে বিপর্যস্ত আবস্থায় ফেলতে চাচ্ছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, আমরা আগমীকাল সকাল থেকে গাড়ি চালাবো।

তিনি আরও বলেন, আমরা বলেছি কোনো ধরনের পিকিটিংয়ে যাব না। আমাদের পরিবহন মালিকদের ধর্মঘটের কারণে সরকার বা জনগণের যেন কোনো ক্ষতির মুখে পড়তে না হয়, আমরা আমরাই চাই। সেকারণে আগামীকাল সকাল থেকে আমরা গাড়ি চালাবো।

এর আগে জ্বালানির সঙ্গে মিলিয়ে গাড়ির ভাড়া বাড়ানোর দাবিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ বাস-ট্রাক বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল বাস মালিক সমিতির একাংশ। নির্দিষ্ট সময়ের মধ্যে দাবি না মানলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়ার হুঁশিয়ারিও দেয় সংগঠনটি।

গত বুধবার (৩ নভেম্বর) জ্বালানি তেলের দাম ৬৫ থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। এতে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বেড়েছে, যা ইতোমধ্যে কার্যকর হয়েছে। সূত্র- চ্যানেল ২৪

আরো সংবাদ