ছাইরাখালীতে ভিলেজার মামুনের বসতঘর দখলে নিতে মরিয়া ভূমিদস্যূরা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৮-১৭ ১৪:১৯:৫০

ছাইরাখালীতে ভিলেজার মামুনের বসতঘর দখলে নিতে মরিয়া ভূমিদস্যূরা

প্রতীকি ছবি @ বার্তা পরিবেশক  : নিজের এবং স্ত্রীর ঘাম ঝরনো অর্থে অর্জিত সম্পদ কেড়ে নিতে মরিয়া হয়ে উঠেছে চিহ্নিত একটি দখলবাজ চক্র। এ ঘটনা নিয়ে ভুক্তভোগি বনবিভাগের ভিলেজার মোহাম্মদ হোছাইন মামুন থানা আদালতে একাধিক অভিযোগ দায়ের করেছেন। কিন্তু তাতেই তিনি কোনো প্রতিকার পাননি বলে জানান। কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালীর ছাইরাখালীতে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়দের ভাষ্য অনুযায়ী জানাগেছে, খুবই কষ্টের বিনিময়ে মোহাম্মদ হোছাইন মামুন ও তার স্ত্রী তছলিমা মাসুক যৌথ ১৭ শতক জমি ক্রয় করেন। অপরদিকে মামুন বনবিভাগের ভিলেজার হওয়ার সুবাদে বনবিভাগের ৭০০ শতক অনাবাদি জমি অনুমতিক্রমে চাষাবাদ করার যোগ্য করে তুলেন মামুন। ২০০০ সালে মামুন তার পিতার কাছ থেকে পৈত্রিক সম্পত্তি হিসেবে ১৭ শতক জায়গা পান। ওই জায়গাতে তিনি একটি কাঁচাঘর নির্মাণ করেন। বর্তমানে ঘরটি ভেঙ্গে যাওয়ায় নতুনভাবে সংস্কার করতে চাইলে জনৈক দেলোয়ার হোছাইন, নুরুল আবছার, নুরুল হক ও মোস্তাক আহমদসহ চিহ্নিত দখলবাজ চক্রটি বাঁধা দেন। যার কারনে মামুন টানা বৃষ্টিতে স্ত্রী সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

এ বিষয়ে মো. হোছাইন মামুন জানান, দেলোয়ার হোছাইন, নুরুল আবছার, নুরুল হক ও মোস্তাক আহমদসহ চিহ্নিত একটি দখলবাজ চক্র তার কাছ থেকে জোর করে টিপসহ সহ খালি স্ট্যাম্প নিয়েছে। ওই টিপসহ নিয়ে ভূমিদস্যূরা জাল কাগজপত্র তৈরি করে মামুনের সব সম্পত্তি দখলে নিতে চায়। মামুন আরও বলেন, তিনি একজন ভিলেজার আর দখলবাজ চক্রটি বহিরাগত সন্ত্রাসী বাহিনী। এব্যাপারে ভিলেজার মামুন সকলের সহযোগিতা কামনা করেছেন।

আরো সংবাদ