জালিয়াতি করে জামিন, আদালতের নথি তলব   - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২২-০৭-১৩ ১০:৪৮:৫৩

জালিয়াতি করে জামিন, আদালতের নথি তলব  

নিজস্ব প্রতিবেদক  :  কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের চাঞ্চল্যকর মোর্শেদ বলী হত্যা মামলার এক আসামী নথি জালিয়াতি করে হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন নিয়েছেন। বিষয়টি বুধবার (১৩ জুলাই) বেলা ১২ টায় কক্সবাজারের দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল’র আদালতে অবগত করা হয়। এরপরই আদালত জরুরী ভিত্তিতে মামলাটির নথি তলব করেন।

বিষয়টি কক্সবাজার কন্ঠকে নিশ্চিত করেছেন কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম। এই প্রতিবেদককে পিপি বলেন, ঈদ-উল-আজহার আগেই মোহাম্মদ হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেছেন। তাঁর বিরুদ্ধে মোর্শেদ বলী হত্যাকাÐে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তিনি এজাহারভূক্ত ২ নং আসামী। কিসের ভিত্তিতে তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট, তা যাচাই করতেই আদালত নথি তলব করেছেন।

জানা গেছে, মোর্শেদ বলী হত্যা মামলার এজাহারে মোহাম্মদ আলী প্রকাশ মোহাম্মদকে ২ নং আসামী করা হয়। গত ১৫ এপ্রিল র‌্যাব-৭ এর একটি দল পিএমখালীর মাইজপাড়ায় অভিযান চালিয়ে মোহাম্মদসহ হত্যা মামলায় এজাহারভূক্ত ৫ আসামীকে গ্রেপ্তার করে। কিছুদিন আগে হাইকোর্টে নিজেকে মামলাটির ২২ নং আসামী উল্লেখ করে আইনজীবীর মাধ্যমে অন্তর্বর্তীকালীন জামিন প্রার্থনা করেন মোহাম্মদ। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট তাঁর অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে নি¤œ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

উল্লেখ্য, চলতি বছরের ৭ এপ্রিল সন্ধ্যায় পিএমখালী ইউনিয়নের চেরাংঘাট বাজারে প্রকাশ্যে কুপিয়ে মোর্শেদ আলী প্রকাশ মোর্শেদ বলীকে হত্যা করা হয়। ১০ এপ্রিল নিহতের ভাই জাহেদ আলী বাদী হয়ে ২৬ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটিতে মোহাম্মদ আলী প্রকাশ মোহাম্মদকে ২ নং আসামী করা হয়।

আরো সংবাদ